• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

সিরিজ জয়ের স্বপ্ন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২৩  

সিলেটের পরে মিরপুর টেস্টে মাঠে নামছে বাংলাদেশ। দুই ম্যাচের এই সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে বাংলাদেশ। লক্ষ্য এবার সিরিজ জয়ের। সেজন্য বাংলাদেশের সম্ভাব্য একাদশ এক নজরে দেখে নেওয়া যাক। বুধবার (৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। ম্যাচটি জয় বা ড্র হলে সিরিজ জিতবে টাইগার বাহিনী। অন্যদিকে কিউইদের সামনে জয় ছাড়া আর কোনো পথ খোলা নেই।

মিরপুর টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন আসতে পারে। ডান হাতের আঙুলে চোট পেয়েছেন স্পিনার নাঈম হাসান। তার জায়গায় হাসান মুরাদ অথবা হাসান মাহমুদকে নেওয়া হতে পারে। যদিও নাঈমের চোট নিয়ে এখনও বিস্তারিত জানা যায়নি। যদি তিনি ঠিক থাকেন, তাহলে একাদশে পরিবর্তনের সম্ভাবনা কম রয়েছে।

অন্যদিকে বাংলাদেশ নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে যেভাবে জয় তুলে নিয়েছে প্রথম ম্যাচ থেকে, তাতে একাদশে পরিবর্তন না আসাটাই স্বাভাবিক। ভরসা রাখা হতে পারে সিলেট টেস্টের একাদশেই।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, হাসান মুরাদ, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম।