• শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||

  • অগ্রাহায়ণ ১৭ ১৪২৯

  • || ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

আলোকিত ভোলা
ব্রেকিং:
বাংলাদেশ সবসময় ভারতের কাছ থেকে সর্বোচ্চ অগ্রাধিকার পায় কর ব্যবস্থাপনা তথ্যপ্রযুক্তি নির্ভর করতে হবে: প্রধানমন্ত্রী ১০ টাকায় টিকিট কেটে চোখ পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী শিক্ষা ব্যবস্থা যাতে পিছিয়ে না যায় সে ব্যবস্থা নিচ্ছি প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমান পরীক্ষার ফল হস্তান্তর ব্যাংক খাতের পরিস্থিতি জানানোর নির্দেশ প্রধানমন্ত্রীর ১০ ডিসেম্বর বিএনপির মহাসমাবেশ, পরিবহন ধর্মঘট না ডাকার নির্দেশ প্রধানমন্ত্রী প্লিজ যুদ্ধ থামান, সংঘাত থামাতে সংলাপ করুন: শেখ হাসিনা হানিফের সংগ্রামী জীবন নতুন প্রজন্মের রাজনৈতিক কর্মীদের দেশপ্রেম ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করবে মোহাম্মদ হানিফ ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন পরীক্ষিত নেতা সংঘাত-দুর্যোগে নারীদের দুর্দশা বহুগুণ বাড়ে: প্রধানমন্ত্রী সচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধানমন্ত্রী জিয়া-খালেদা-তারেক খুনি: প্রধানমন্ত্রী জেলা-উপজেলা পর্যায়ে কর্মজীবী মহিলা হোস্টেল হবে: প্রধানমন্ত্রী সূচকের ওঠানামায় পুঁজিবাজারে চলছে লেনদেন দুপুরে সচিবদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী স্বৈরাচারবিরোধী আন্দোলনে ডা. মিলনের আত্মত্যাগ নতুন গতি সঞ্চার করে ডা. মিলন এক উজ্জ্বল নক্ষত্র: রাষ্ট্রপতি মিছিল-মিটিংয়ে আপত্তি নেই, মানুষের ওপর হামলায় সহ্য করবো না ‘যারা গ্রেনেড দিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে, তাদের সঙ্গে আলোচনা?

‘থার্টি ফার্স্ট নাইট’ উদযাপন: সাগরকন্যা কুয়াকাটায় লাখো পর্যটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ জানুয়ারি ২০২২  

একদিকে শীত, অন্যদিকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। তাই তো পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে বরণ করে নিতে দেশের বিভিন্ন স্থান থেকে থার্টি ফার্স্ট নাইট উপলক্ষে সাগরকন্যা খ্যাত কুয়াকাটা সমুদ্র সৈকতে ছুটে এসেছেন লাখো পর্যটক।

তীব্র শীতে সৈকতের বালিয়ারীতে প্রিয়জননের সঙ্গে অবিরাম ছুটোছুটি আর সমুদ্রের গর্জন যেন পর্যটকদের মুগ্ধ করে তুলেছে। নানা বয়সী পর্যটকের আগমনে রাখাইন মার্কেট, ঝিনুকের দোকান, খাবার ঘর, চটপটির দোকানসহ পর্যটন নির্ভর ব্যবসা প্রতিষ্ঠানগুলো মুখরিত হয়ে উঠেছে।

দূর-দূরান্ত থেকে ছুটে আসা ভ্রমণপিপাসু পর্যটকের উন্মাদনায় সৈকত জুড়ে আনন্দময় পরিবেশ বিরাজ করছে।

সরেজমিনে দেখা গেছে, ঐতিহ্যবাহী কুয়া, শ্রীমঙ্গল বৌদ্ধ বিহার, আড়াই শতবর্ষী নৌকা, ইলিশ পার্ক, কুয়াকাটা জাতীয় উদ্যান, ঝাউ বন, জাহাজমারা সৈকত, লেম্বুর চর, চর গঙ্গামতি, লাল কাঁকড়ার দ্বীপ, ফাতরার বন, এশিয়ার সর্ববৃহৎ সীমা বৌদ্ধ বিহার ও রাখাইন পল্লীসহ বিভিন্ন দর্শনীয় স্থানেও বাড়ছে পর্যটকদের সংখ্যা।

কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের ঢল

কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকের ঢল

এদিকে ইংরেজি নতুন বছরকে বরণ করতে হোটেল-মোটেল-গেস্ট হাউস নতুন সাজে সাজানো হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, ডিসেম্বরের শেষ সপ্তাহে পরিবার-পরিজন কিংবা পছন্দের মানুষটিকে নিয়ে কুয়াকাটার নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে এসেছেন পর্যটকরা। গত কয়েকদিন ধরে পর্যটকদের সংখ্যা বাড়ছে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ছে সেলফি-ভিডিও। স্পটগুলো হয়ে উঠেছে উৎসব মুখর।

পর্যটকদের সার্বিক নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরাও কাজ করছেন। পর্যটন সংশ্লিষ্ট ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে বেচাকেনার ধুম পড়েছে। অধিকাংশ হোটেল, মোটেলের রুম আগে থেকেই বুকিং হয়ে গেছে।

শিক্ষার্থী শাহ নেওয়াজ বলেন, আমাদের কলেজের পরীক্ষা শেষ হয়েছে। বন্ধুদের সঙ্গে কুয়াকাটায় এসেছি। সমুদ্রের ঢেউয়ের গর্জন আর দর্শনীয় স্থানগুলো আসলেই মন ভালো করে দেয়। অসাধারণ অনুভূতি।

কুয়াকাটা ইলিশ পার্কের পরিচালক রুমান ইমতিয়াজ তুষার বলেন, পর্যটকদের ভিড় বাড়ছে। পর্যটকদের বিনোদন দিতে আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

মহিপুর থানার ওসি খন্দকার আবুল খায়ের বলেন, পর্যটকদের পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।