• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
তারেকসহ পলাতক আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে কোরবানির পশু বেচাকেনা এবং ঘরমুখো মানুষের নিরাপত্তার নির্দেশ তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নে চীনের কাছে ঋণ চেয়েছি গ্লোবাল ফান্ড, স্টপ টিবি পার্টনারশিপ শেখ হাসিনাকে বিশ্বনেতৃবৃন্দের জোটে চায় শিশুর যথাযথ বিকাশ নিশ্চিতে সকল খাতকে শিশুশ্রমমুক্ত করতে হবে শিশুশ্রম নিরসনে প্রত্যেককে আরো সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী ব্যবসায়িদের প্রতি নিয়ম নীতি মেনে কার্যক্রম পরিচালনার আহ্বান বিনামূল্যে সরকারি বাড়ি গৃহহীনদের আত্মমর্যাদা এনে দিয়েছে প্রধানমন্ত্রীর জিসিএ লোকাল অ্যাডাপটেশন চ্যাম্পিয়নস অ্যাওয়ার্ড গ্রহণ আশ্রয়ণের ঘর মানুষের জীবন বদলে দিয়েছে: প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি তৈরি করে দেব : প্রধানমন্ত্রী নতুন সেনাপ্রধান ওয়াকার-উজ-জামান প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের ঘর পাচ্ছে সাড়ে ১৮ হাজার পরিবার শেখ হাসিনার কারামুক্তি দিবস আজ শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করলেন সোনিয়া গান্ধী মোদীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় হবে বাংলাদেশ ভুটান থেকে জলবিদ্যুৎ আমদানি করতে আগ্রহী : প্রধানমন্ত্রী শেখ হাসিনা-নরেন্দ্র মোদী সংক্ষিপ্ত শুভেচ্ছা বিনিময় অ্যাক্রেডিটেশন দেশের অর্থনীতিকে সুদৃঢ় করতে সহায়তা করে: রাষ্ট্রপতি

ঈদুল আজহায় বান্দরবান ভ্রমণে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুন ২০২৩  

এবার পবিত্র ঈদুল আজহার ছুটিতে বান্দরবান ভ্রমণকারীদের জন্য থাকছে ১০ থেকে ৩০ শতাংশ পর্যন্ত ছাড়। জেলার তিন উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞা থাকলেও বান্দরবান সদর, আলীকদম, লামা ও নাইক্ষ্যংছড়ি ভ্রমণপ্রত্যাশীদের জন্য উন্মুক্ত রয়েছে।

পাহাড় কন্যাখ্যাত অপরূপা বান্দরবান প্রকৃতিপ্রেমী ও ভ্রমণপ্রত্যাশীদের জন্য যেন এক প্রাকৃতিক ভূস্বর্গ। ফলে বছরজুড়ে কমবেশি ভ্রমণপিপাসুদের পদচারণায় মুখর থাকে জেলার বিভিন্ন দর্শনীয় স্থান। বিশেষ করে বর্ষা মৌসুমে পাহাড় যেন ফিরে পায় পূর্ণ যৌবন। মেঘ, বৃষ্টি, কুয়াশাচ্ছন্ন সবুজের মনোমুগ্ধকর এই প্রাকৃতিক রূপ মুহূর্তেই বিমোহিত করে পর্যটকদের।

আসন্ন পবিত্র ঈদুল আজহার ছুটি উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে জনপ্রিয় পর্যটন স্পষ্ট নীলাচল ও মেঘলা পর্যটনকেন্দ্রে প্রবেশ ফিতে ২০ শতাংশ ছাড় দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। যা ঈদের ছুটি থেকে শুরু হয়ে আগামী সেপ্টেম্বর পর্যন্ত থাকবে। এছাড়া আবাসিক হোটেলগুলোতেও ক্ষেত্র বিশেষে ২০ থেকে ৩০ শতাংশ এবং পর্যটকবাহী গাড়িতে (চাঁদের গাড়ি) ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বান্দরবান জিপ-মাইক্রোবাস মালিক সমিতির সভাপতি নাছিরুল আলম বলেন, আগামী ঈদুল আজহা উপলক্ষে ১ জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত বান্দরবান ভ্রমণপ্রত্যাশীদের জন্য প্রত্যেক গাড়িতে ১০ শতাংশ ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বান্দরবান হোটেল মালিক সমিতির সভাপতি অমল দাশ বলেন, বান্দরবান ভ্রমণকারীদের সুবিধার্থে আগামী জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত ক্ষেত্র বিশেষে সব আবাসিক হোটেলে ২০ থেকে ৩০ শতাংশ ছাড় দেওয়ার জন্য হোটেল ব্যবসায়ীদের মধ্যে আলাপ চলছে। সভায় সবার আলোচনা সাপেক্ষে এই ছাড় দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হবে।

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নীলাচল ও মেঘলা পর্যটন কেন্দ্রে ২০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে, যা সেপ্টেম্বর পর্যন্ত চলবে।