• শুক্রবার ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||

  • ফাল্গুন ১০ ১৪৩০

  • || ১২ শা'বান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্টের অভিনন্দন প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক রেখেই সামুদ্রিক সম্পদ আহরণের আহ্বান সমুদ্রসীমার সম্পদ আহরণ করে কাজে লাগানোর তাগিদ প্রধানমন্ত্রীর ২১ বছর সমুদ্রসীমার অধিকার নিয়ে কেউ কথা বলেনি: শেখ হাসিনা হঠাৎ টাকার মালিক হওয়ারা মনে করে ইংরেজিতে কথা বললেই স্মার্টনেস ভাষা আন্দোলন দমাতে বঙ্গবন্ধুকে কারান্তরীণ রাখা হয় : সজীব ওয়াজেদ ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের মানুষ স্বাধিকার পেয়েছে অশিক্ষার অন্ধকারে কেউ থাকবে না: প্রধানমন্ত্রী একুশ মাথা নত না করতে শেখায়: প্রধানমন্ত্রী একুশে পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আগামীকাল মিউনিখ সম্মেলনে শেখ হাসিনাকে নিমন্ত্রণ বাংলাদেশের গুরুত্ব বুঝায় গুণীজনদের সম্মাননা ভবিষ্যৎ প্রজন্মকে অনুপ্রাণিত করবে : রাষ্ট্রপতি একুশে পদকপ্রাপ্তদের অনুসরণ করে তরুণরা সোনার বাংলা বিনির্মাণ করবে আজ একুশে পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী মিউনিখ নিরাপত্তা সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মিউনিখ সফর শেষে ঢাকার পথে প্রধানমন্ত্রী বরই খেয়ে দুই শিশুর মৃত্যু, কারণ অনুসন্ধান করবে আইইডিসিআর দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দিন: প্রধানমন্ত্রী গাজায় যা ঘটছে তা গণহত্যা: শেখ হাসিনা

মুজিব’স বাংলাদেশ উদ্‌যাপন উপলক্ষ্যে কুয়াকাটায় হোটেলে ৫০ শতাংশ ছাড়

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

মুজিব’স বাংলাদেশ উদ্‌যাপন উপলক্ষ্যে পটুয়াখালীর কুয়াকাটায় ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে, বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের এ উৎসব সামনে রেখে কুয়াকাটায় আকৃষ্ট করতে হোটেল- মোটেল ও রিসোর্ট মালিকরা ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩-এর ২ দিন ব্যাপী উৎসবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ারসহ আরও অনেকে উপস্থিত থাকবেন। পর্যটনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের ভূমিকা শীর্ষক সেমিনারসহ নানা আয়োজন রয়েছে।

কুয়াকাটা হোটেল মোটেল এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুয়েল ফরাজী বলেন, ‘আমরা আমাদের হোটেল ও রিসোর্টের মালিকদের সঙ্গে আলোচনা করে দুইদিনব্যাপী উৎসবকে সামনে রেখে ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের ব্যবস্থা করেছি।’
কুয়াকাটা ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, আমরা পর্যটকদের সেবা প্রদানের মাধ্যমে অর্থ উপার্জন করি। কিন্তু এই আয়োজন উপলক্ষ্যে আমাদের সংগঠনের মাধ্যমে কুয়াকাটায় আগত পর্যটকদের সেবার জন্য ২১০০ টাকায় ২ দিন ও ১ রাতের প্যাকেজ ঘোষণা দিয়েছি। যেখানে আমাদের মুনাফা নয় বরং সেবা প্রদানই লক্ষ্য।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, কুয়াকাটার হোটেল ও রিসোর্টের মালিকরা সবসময় পর্যটকবান্ধব। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে ধন্যবাদ জানাই কুয়াকাটায় এতো সুন্দর একটি আয়োজন করার জন্য। আমরা হোটেল মালিকরা এ উৎসবকে ঘিরে হোটেলের রুম ভাড়ার ওপর ছাড়ের ব্যবস্থা করেছি।

কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে সাগরকন্যায় দুইদিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩ অনুষ্ঠিত হাতে যাচ্ছে।এ উপলক্ষ্যে বিচ ম্যানেজমেন্ট কমিটি, জেলা, উপজেলা প্রশাসন স্থানীয় স্টেক হোল্ডারদের নিয়ে দফায় দফায় মিটিং করছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে এই অনুষ্ঠানকে সফল করতে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি ৮ ও ৯ ডিসেম্বর বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩ উপলক্ষ্যে সাগরকন্যা কুয়াকাটা ভ্রমণে পর্যটকরা স্বস্তি পাবেন।