• মঙ্গলবার ২৫ জুন ২০২৪ ||

  • আষাঢ় ১১ ১৪৩১

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
ড. ইউনূস কর ফাঁকি দিয়েছেন, তা আদালতে প্রমাণিত: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনা দেশ বিক্রি করে না’ অভিন্ন নদীর টেকসই ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়েছে: প্রধানমন্ত্রী দুই দেশের পারস্পরিক সহযোগিতার পথ নিয়ে আলোচনা করেছি সরকার শিক্ষা ব্যবস্থাকে বহুমাত্রিক করেছে: প্রধানমন্ত্রী অনেক হিরার টুকরা ছড়িয়ে আছে, কুড়িয়ে নিতে হবে বারবার ভস্ম থেকে জেগে উঠেছে আওয়ামী লীগ: শেখ হাসিনা টেকসই ভবিষ্যত নিশ্চিত করতে যৌথ দৃষ্টিভঙ্গিতে সম্মত: প্রধানমন্ত্রী গণতন্ত্র রক্ষায় আ. লীগ নেতাকর্মীদের সর্বদা প্রস্তুত থাকার নির্দেশ আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা আওয়ামী লীগের প্লাটিনাম জয়ন্তী আজ ভারতের সঙ্গে বাংলাদেশের ১০ চুক্তি সই বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী আগামীকাল দিল্লির রাষ্ট্রপতি ভবনে শেখ হাসিনাকে রাজকীয় সংবর্ধনা হাসিনা-মোদী বৈঠক আজ সংলাপের মাধ্যমে বাণিজ্য প্রতিবন্ধকতা দূর করার আহ্বান বাংলাদেশ প্রতিবেশী দেশগুলোর বিনিয়োগকে অগ্রাধিকার দেয় বঙ্গবন্ধুর চার নীতি এবং বাংলাদেশের চার স্তম্ভ সুফিয়া কামালের সাহিত্যকর্ম নতুন প্রজন্মের প্রেরণার উৎস শুক্রবার ভারত যাচ্ছেন প্রধানমন্ত্রী

মুজিব’স বাংলাদেশ উদ্‌যাপন উপলক্ষ্যে কুয়াকাটায় হোটেলে ৫০ শতাংশ ছাড়

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২৩  

মুজিব’স বাংলাদেশ উদ্‌যাপন উপলক্ষ্যে পটুয়াখালীর কুয়াকাটায় ৮ ও ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে, বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের এ উৎসব সামনে রেখে কুয়াকাটায় আকৃষ্ট করতে হোটেল- মোটেল ও রিসোর্ট মালিকরা ৫০ শতাংশ ছাড়ের ঘোষণা দিয়েছেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩-এর ২ দিন ব্যাপী উৎসবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা আবু তাহের মুহাম্মদ জাবের, বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের চেয়ারম্যান রাহাত আনোয়ারসহ আরও অনেকে উপস্থিত থাকবেন। পর্যটনের মাধ্যমে সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে তারুণ্যের ভূমিকা শীর্ষক সেমিনারসহ নানা আয়োজন রয়েছে।

কুয়াকাটা হোটেল মোটেল এমপ্লয়িজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক জুয়েল ফরাজী বলেন, ‘আমরা আমাদের হোটেল ও রিসোর্টের মালিকদের সঙ্গে আলোচনা করে দুইদিনব্যাপী উৎসবকে সামনে রেখে ২০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের ব্যবস্থা করেছি।’
কুয়াকাটা ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন (টোয়াক) এর সভাপতি রুমান ইমতিয়াজ তুষার বলেন, আমরা পর্যটকদের সেবা প্রদানের মাধ্যমে অর্থ উপার্জন করি। কিন্তু এই আয়োজন উপলক্ষ্যে আমাদের সংগঠনের মাধ্যমে কুয়াকাটায় আগত পর্যটকদের সেবার জন্য ২১০০ টাকায় ২ দিন ও ১ রাতের প্যাকেজ ঘোষণা দিয়েছি। যেখানে আমাদের মুনাফা নয় বরং সেবা প্রদানই লক্ষ্য।

কুয়াকাটা হোটেল মোটেল ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোতালেব শরীফ বলেন, কুয়াকাটার হোটেল ও রিসোর্টের মালিকরা সবসময় পর্যটকবান্ধব। বাংলাদেশ ট্যুরিজম বোর্ডকে ধন্যবাদ জানাই কুয়াকাটায় এতো সুন্দর একটি আয়োজন করার জন্য। আমরা হোটেল মালিকরা এ উৎসবকে ঘিরে হোটেলের রুম ভাড়ার ওপর ছাড়ের ব্যবস্থা করেছি।

কলাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বাংলাদেশের পর্যটন শিল্পকে এগিয়ে নিতে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের আয়োজনে সাগরকন্যায় দুইদিনব্যাপী বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩ অনুষ্ঠিত হাতে যাচ্ছে।এ উপলক্ষ্যে বিচ ম্যানেজমেন্ট কমিটি, জেলা, উপজেলা প্রশাসন স্থানীয় স্টেক হোল্ডারদের নিয়ে দফায় দফায় মিটিং করছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে এই অনুষ্ঠানকে সফল করতে যাবতীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। আশা করছি ৮ ও ৯ ডিসেম্বর বাংলাদেশ ফেস্টিভ্যাল কুয়াকাটা ২০২৩ উপলক্ষ্যে সাগরকন্যা কুয়াকাটা ভ্রমণে পর্যটকরা স্বস্তি পাবেন।