• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন

আজ রাত ১১টা থেকে মোবাইল সেবা বিঘ্নিত হতে পারে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২১  

মোবাইল অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের জন্য আজ বৃহস্পতিবার রাত ১১টা থেকে পরদিন শুক্রবার সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, গ্রামীণফোন, রবি ও বাংলালিংকের জন্য নতুন করে ২৭ দশমিক চার মেগাহার্টজ তরঙ্গ দেয়া হয়েছে। তাদের আগের তরঙ্গের সঙ্গে এই তরঙ্গ দুই ধাপে একত্রীকরণ করা হচ্ছে। যার কারণে সব মোবাইল অপারেটরদের তরঙ্গ পরিবর্তন হবে।

এজন্য প্রথম ধাপে আগামীজ রাত ১১টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত। দ্বিতীয় ধাপে ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে।

গত ৮ মার্চ নিলামের মাধ্যমে এক হাজার ৮০০ মেগাহার্টজ ব্যান্ডে ৭ দশমিক ৪ মেগাহার্টজ ও ২ হাজার ১০০ মেগাহার্টজ ব্যান্ডে ২০ মেগাহার্টজসহ সর্বমোট ২৭ দশমিক ৪ মেগাহার্টজ তরঙ্গ টেলিসেবা প্রতিষ্ঠান গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে বরাদ্দ দেয়া হয়েছে।