• মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৩ ১৪৩১

  • || ০৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় স্কাউট আন্দোলনকে বেগবান করার আহ্বান তিন দেশ সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী লাইলাতুল কদর মানবজাতির অত্যন্ত বরকত ও পুণ্যময় রজনি শবে কদর রজনিতে দেশ ও মুসলিম জাহানের কল্যাণ কামনা প্রধানমন্ত্রীর সেবা দিলে ভবিষ্যতে ভোট নিয়ে চিন্তা থাকবে না জনপ্রতিনিধিদের জনসেবায় মনোযোগী হওয়ার আহ্বান জনগণের সেবা নিশ্চিত করতে পারলে ভোটের চিন্তা থাকবে না দক্ষিণাঞ্চলের উন্নয়নে চীনের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে প্রেসিডেন্টকে শেখ হাসিনার চিঠি রূপপুরে আরেকটি পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র স্থাপনের জন্য আহ্বান

আমেরিকা ও ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২০  

 


ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তার দেশের কোনো সেনা কমান্ডার হুমকির মুখে পড়লে আমেরিকার একজন সেনা কমান্ডারও বিশ্বের কোথাও নিরাপদ থাকবে না। ইরানি কমান্ডারদেরকে হুমকি দিয়ে আমেরিকা ও ইহুদিবাদী ইসরায়েলের কমান্ডাররাও পালানোর পথ খুঁজে পাবে না।

সোমবার ইরানের স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের এক সমাবেশে বক্তৃতা দেয়ার সময় মেজর জেনারেল হোসেইন সালামি এ মন্তব্য করেন। ইরানের কুদস ফোর্সের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যা করার পর সম্প্রতি মার্কিন কর্মকর্তারা ইরানের আরো কমান্ডারকে হত্যার হুমকি দিয়েছেন। মার্কিন কর্মকর্তাদের হুমকির জবাবে জেনারেল সালামি এ মন্তব্য করলেন।

সম্প্রতি সুইজারল্যান্ডের দাভোসে অনুষ্ঠিত বিশ্ব অর্থনৈতিক ফোরামে দেয়া বক্তৃতায় ইরান বিষয়ক মার্কিন বিশেষ প্রতিনিধি ব্রায়ান হুক সৌদি মালিকানাধীন আশ-শারকুল আওসাত পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তার ভাষায় বলেন, ইরান যদি রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ না করে তাহলে কাসেম সোলাইমানির স্থলাভিষিক্ত ইসমাইল কায়ানিকে হত্যা করা হবে। ব্রাউন হুক বলেছেন, জেনারেল কায়ানি যদি কাসেম সোলাইমানির পথ অনুসরণ অব্যাহত রাখেন তাহলে তাকেও সোলাইমানির ভাগ্যবরণ করতে হবে।
হুকের এ বক্তব্যের জবাবে আইআরজিসি প্রধান আরো বলেন, যারা আমাদের কমান্ডারদেরকে হত্যার হুমকি দিয়েছেন যদি তারা জীবিত থাকেন তাহলে এই হুমকির জন্য তাদেরকে অনুতপ্ত হতে হবে। আমেরিকা, ইহুদিবাদী ইসরায়েল অথবা অন্য যে কেউ ইরানি কমান্ডারদেরকে হুমকি দেবে তাদের কোনো কমান্ডার কোথাও নিরাপদ আশ্রয় খুঁজে পাবে না।