• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

ইন্টার মিলান ছেড়ে সেইন্ট জার্মেইতে মাওরো ইকার্দি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩১ মে ২০২০  

৫০ মিলিয়ন ইউরোর বিনিময়ে ইন্টার মিলান ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইতে যোগ দিলেন আর্জেন্টাইন তারকা মাওরো ইকার্দি। এর বাইরেও বোনাস হিসেবে ৭ মিলিয়ন ইউরো গুণতে হবে ফরাসি লিগ চ্যাম্পিয়নদের। এছাড়া, সার্বিয়ান ফুটবলার স্যাবিচকেও দলে ভেড়ানোর চেষ্টা করছে পিএসজি। এদিকে, ম্যানচেস্টার সিটি নয়, বেলজিয়ানেই থাকছেন ভিনসেন্ট কোম্পানি। বেশি পারিশ্রমিক চাওয়ায় পল পগবাকে দলে ভেড়ানোর চিন্তা বাদ দিতে হচ্ছে রিয়াল মাদ্রিদের। দলবদলের এসব খবর নিয়ে থাকছে এবারের প্রতিবেদন।

লিগগুলো আবারো শুরু হতে না হতেই জমজমাট হয়ে পড়েছে দলবদল। ক্লাবগুলো ব্যস্ত আগামী মৌসুমের জন্য নিজেদের প্রস্তুত করতে। তাই যে যার মতো করে সাজিয়ে নিচ্ছে দল। এদিক দিয়ে অবশ্য একধাপ এগিয়ে ফরাসি লিগ চ্যাম্পিয়ন প্যারিস সেইন্ট জার্মেই। আর্জেন্টাইন স্ট্রাইকার মাওরো ইকার্দিকে দলে ভিড়িয়েছে ফরাসি জায়ান্টরা। আর এর বিনিময়ে ইন্টার মিলানকে ৫০ মিলিয়ন ইউরো দিতে হচ্ছে দ্যা পারশিয়ানকে। এর বাইরে বোনাস হিসেবে আরো ৭ মিলিয়ন ইউরো গুণতে হবে পিএসজিকে। গেলো বছর ইতালিয়ান ক্লাবটিতে ধারে যোগ দেয়ার পর ৩১ ম্যাচ খেলে ২০ গোল করেছেন ইকার্দি।

ইকার্দি ছাড়াও আরেক ফুটবলারকে প্রায় কিনেই ফেলেছে পিএসজি। তা হলেন সার্বিয়ান ফুটবলার মিলিনকোভিচ স্যাবিচ। লাৎসিও এই ফুটবলারের জন্য পিএসজির কাছে ৭০ মিলিয়ন ইউরো হাঁকালেও, ৬০ মিলিয়নে রাজি হয়েছে ফরাসি জায়ান্টরা। আর শোনা যাচ্ছে এই মূল্যেই পার্ক দে প্রিন্সেসে ঠিকানা হতে পারে স্যাভিচের।

এদিকে, ভিনসেন্ট কোম্পানিকে আবারো দলে ভেড়ানোর সব প্রয়াসই আপাতত ব্যর্থ ম্যানচেস্টার সিটির। কারণ গুঞ্জন উঠেছে, আপাতত নাকি বেলজিয়ান ক্লাব আন্ডারল্যাখটেই থাকছেন সাবেক এই ম্যান সিটি অধিনায়ক। বেশ কিছুদিন ধরে দু'পক্ষের মধ্যে কোন আলোচনাও হয়নি। তাই কোম্পানির বেলজিয়ানেই থাকাটা মোটামুটি নিশ্চিত। আন্ডারল্যাখটে ম্যানেজারের দায়িত্বও পালন করেন বেলজিয়ান এই ডিফেন্ডার।

পল পগবাকে দলে ভেড়াতে কম টানাপোড়েন চলছেনা ইউরোপিয়ান ক্লাবগুলোর মাঝে। সে দৌড়ে আছে রিয়াল মাদ্রিদও। তবে, ফরাসি এই তারকা ফুটবলারকে দলে ভেড়ানোর সব আশায় হয়তো পানি ঢালতে হবে লস ব্লাঙ্কোদের। কারণ পারিশ্রমিক হিসেবে পগবা চেয়ে বসেছেন মৌসুম প্রতি ১৫ মিলিয়ন পাউন্ড। যা রিয়ালের কাছে মনে হচ্ছে একটু বেশিই। স্প্যানিশ ক্লাবটির ধারণা, পগবাকে এতো মূল্য দিয়ে দলে ভেড়ালে তার প্রভাব পড়বে ড্রেসিং রুমে। অযথা কোন্দলের সৃষ্টি হবে দলের ফুটবলারদের মধ্যে।