• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে উড়িয়ে ব্রাজিলের শুভসূচনা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ জুন ২০২১  

কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ গোলে উড়িয়ে শুভসূচনা করেছে ব্রাজিল। মার্কিনিয়োস দলকে এগিয়ে নেওয়ার পর দ্বিতীয়ার্ধে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। শেষ দিকে জালের দেখা পান গাব্রিয়েল বারবোসা।

‘এ’ গ্রুপের ম্যাচে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় সোমবার বাংলাদেশ সময় ভোর তিনটায় মাঠে গড়ায় দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াই।

অবশ্য করোনা ভাইরাসে ভেনেজুয়েলার আট ফুটবলটার আক্রান্ত হওয়ায় প্রথম পছন্দের সাত জনকে ছাড়া খেলতে নেমে ব্রাজিলকে তেমন চ্যালেঞ্জ জানাতে পারেনি দলটি। তাই দুর্বল প্রতিপক্ষকে শুরু থেকে চেপে ধরে ব্রাজিল। কিন্তু একগাদা গোল মিস না করলে ফলাফল আরও চমকপ্রদ হতে পারতো।

শুরুর কয়েকটি মিসের পর একাদশ মিনিটেও এগিয়ে যেতে পারত স্বাগতিকরা। রেনান লোদির ফ্রি কিকে হেড লক্ষ্যে রাখতে পারেননি অরক্ষিত এদের মিলিতাও। ৯ মিনিট পর দূরপাল্লার শটে গোলের চেষ্টা করেন দানিলো। বুলেট গতির শট ঠেকিয়ে দেন গোলরক্ষক।

অবশেষে ২৩তম মিনিটে লিড নেয় ব্রাজিল। নেইমারের কর্নার থেকে মার্কিনিয়োস ভেনেজুয়েলার খেলোয়াড়ের বাধার আলতো টোকায় জাল খুঁজে নেন। দুই মিনিট পর রিশার্লিসন জালে বল পাঠালে অফসাইডের কারণে বাতিল হয়।

বিরতির আগে ভেনেজুয়েলাও সুযোগ পায়। হোসে মার্তিনেসের ফ্রি কিক থেকে ফের্নান্দো আরিসতেগেইতার হেড সহজেই ফেরান গোলরক্ষক আলিসন। যোগ করা সময়ে সফরকারীদের আরেকটি চেষ্টা ব্যর্থ করে দেন তিনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমার একটি মিস করলেও ৬৪তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করেন। দানিলোকে ইয়োহান কুমানা ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ব্রাজিল।
চোট কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফেরার পর এ নিয়ে টানা তিন ম্যাচে গোল পেলেন নেইমার।

এদিকে ম্যাচের শেষ দিকে বড় জয় নিশ্চিত করে ব্রাজিল। ৮৯তম মিনিটে নেইমারের কাটব্যাক থেকে বুক দিয়ে ফাঁকা জালে বল পাঠান বারবোসা।