• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

এবার নিলামে মাশরাফীর জার্সি

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বর ২০২০  

দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার শুরু থেকেই অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটাররা। ব্যতিক্রম নন নড়াইল-২ আসনের সংসদ সদস্য ও সাবেক টাইগার অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও। এর আগে নিজের প্রিয় ব্রেসলেট নিলামে তুলেছিলেন তিনি। সেই টাকা দিয়ে সারাদেশে পৌঁছে দিয়েছেন ভালোবাসা। এবার নিজের একটি জার্সি নিলামে তুলছেন তিনি। 

মাশরাফীর ব্রেসলেট বিক্রির অর্থে এরই মধ্যে নড়াইলে ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল তৈরি করার ঘোষণা হয়েছে। জার্সির নিলামকৃত অর্থও নড়াইলের স্বাস্থ্যসেবার উন্নয়নে তথা হাসপাতাল নির্মাণে ব্যয় হবে। দিনক্ষণ চূড়ান্ত না হলেও আগামী বছর এই নিলাম হতে পারে বলে জানিয়েছেন মাশরাফীর হাতে গড়া স্বেচ্ছাসেবী সংগঠন ‘নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম অনিক।

জানা গেছে, করোনায় কাজ করা কয়েকটি প্রতিষ্ঠানকে মাশরাফীর ব্রেসলেট বিক্রির ৪২ লাখ টাকার একটি অংশ প্রদান করা হয়েছে। এছাড়া টাইগার ফাস্ট বোলারের ঘোষণা মোতাবেক এই টাকার কিছু অংশ করোনায় কাজ করা বিদ্যানন্দ ফাউন্ডেশন, বঙ্গবন্ধু স্কোয়াডে দেয়া হয়েছে। অনেক দুস্থ খেলোয়াড় এবং অসহায় মানুষের কল্যাণেও এই অর্থ ব্যয় করা হয়েছে। 

ব্রেসলেট নিলামের অর্থ থেকে বাকি থাকা ২৫ লক্ষ টাকা এবং শিগগিরই নিলামে ওঠা জার্সি বিক্রির অর্থ দিয়ে নড়াইল এক্সপ্রেস ফাউন্ডেশন ১০ শয্যা বিশিষ্ট বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে।

এই হাসপাতাল নির্মাণে আলতাফ হোসেন ও আক্তারুন্নেছা ট্রাস্টও আর্থিক সহায়তা করবে বলে জানা গেছে। যেখানে বিশেষজ্ঞ চিকিৎসকের উপস্থিতিতে স্বল্প খরচে ২৪ ঘণ্টা সাধারণ মানুষের জন্য স্বাস্থ্য সেবা দেয়া হবে। বর্তমানে সরকারি অনুমোদনের অপক্ষোয় রয়েছে হাসপাতালটি। অনুমোদন পেলেই এটি নির্মাণের কাজ শুরু হবে।

বিশেষ সূত্রে জানা গেছে, ২০১৯ বিশ্বকাপে খেলা প্রিয় জার্সিটি নিলামে তুলতে যাচ্ছেন মাশরাফী। জার্সি নিলাম প্রক্রিয়া পরিচালনা করবে ‘অকশন ফর অ্যাকশন’ নামক সংস্থা।