• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

করোনা সংকট: মানুষের পাশে সরকার, গুজব-অপপ্রচারে বিএনপি

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

দেশে করোনাভাইরাস সংক্রমণের পর থেকেই জনমানুষের সেবায় সর্বদা পাশে রয়েছে সরকার। অথচ এই সংকটময় পরিস্থিতিতে জনগণের পাশে না থেকে উল্টো সরকারের কর্মতৎপরতা নিয়ে অনলাইনে মিথ্যাচার করছে বিএনপি। বিশিষ্টজনরা বলছেন, মূলত সরকারের উদ্যোগকে বাঁধাগ্রস্ত করতে বিএনপির একটি সক্রিয় গ্রুপ ফেসবুকে অপপ্রচার চালিয়ে জনমনে বিভ্রান্তি তৈরির অপপ্রয়াস চালাচ্ছে বিএনপির কর্মীরা। তাই এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে।

নির্ভরযোগ্য একটি সূত্র জানিয়েছে, চলমান করোনা সংকটের মধ্যে গেল ঈদে দেশের দুস্থ ও অসহায় ৫০ লাখ পরিবারের মাঝে নগদ আড়াই হাজার টাকা করে ঈদ উপহার দেয় সরকার। সুবিধাভোগীরা এতে সন্তুষ্টি প্রকাশ করেছেন। উদ্যোগটিও প্রশংসিত হয় সর্বমহলে। কিন্তু এসবে যেন গাত্রদাহ শুরু হয় বিএনপির। দলটির নেতাকর্মীরা বিরোধিতা করে অনলাইন প্ল্যাটফর্মে একের পর এক গুজব ও মিথ্যাচারে লিপ্ত হয়, যা এখনও চলমান।

সূত্রটি আরো জানায়, প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যাবধি প্রতিহিংসাপরায়ণ রাজনীতি চর্চা করে আসছেন বিএনপি নেতারা। যারই ধারাবাহিকতায় এবার তারা চলমান করোনা সংকটে মানুষের পাশে না দাঁড়িয়ে উপরন্তু নিজেদের দোষ ঢাকতে অহেতুক সরকারের সমালোচনা করছেন। গুজব ছড়িয়ে বলছেন, দেশে খাদ্য সংকট রয়েছে। অথচ প্রকৃত সত্যতা হলো, দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ রয়েছে। এর পাশাপাশি আর্থিক প্রণোদনা নিয়ে তথ্য যাচাই-বাছাই না করেই বিএনপি নেতারা সরকারের দিকে অভিযোগের আঙুল তুলছেন। কিন্তু আদতে এমন কিছুই নয়। সরকারের আর্থিক প্রণোদনা পেয়ে ইতোমধ্যে সন্তুষ্টি প্রকাশ করেছেন সুবিধাভোগীরা।

বিএনপির এমন হীন নীতির সমালোচনা করে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, জাতীয় সংকটেও বিএনপির রাজনৈতিক নোংরামি বন্ধ নেই। মিথ্যাচার করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন। তারা যদি এই অপচর্চা বন্ধ না করেন, তবে আগামীতে বিএনপি আরো জনবিচ্ছিন্ন হয়ে পড়বে। পাশাপাশি তারা নিক্ষিপ্ত হবেন ইতিহাসের অচলায়তনের আস্তাকুড়ে।