• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

করোনা নিয়ে জনমনে বিষোদগার করতে বিএনপির নীলনকশা!

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় অচল হয়ে পড়েছে পুরো পৃথিবী। স্বল্প মাত্রায় হলেও করোনার নেতিবাচক প্রভাব পড়েছে বাংলাদেশেও। কিন্তু করোনার বিস্তার রোধে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। ঘোষণা করা হয়েছে নানা কর্মসূচিও। দরিদ্র ও খেটে খাওয়া মানুষদের খাদ্য ও চিকিৎসা সহায়তা দিচ্ছে সরকার।

অথচ বিভিন্ন তথ্যসূত্র বলছে, করোনা পরিস্থিতিতে জনগণের পাশে সেভাবে দাঁড়াচ্ছে না বিএনপি। উল্টো দলটির পক্ষ থেকে করোনা নিয়ে চালানো হচ্ছে নানা নেতিবাচক প্রচারণা। করোনা নিয়ে জনগণ ও সরকারকে বিভ্রান্ত করতে দেশ ও বিদেশে বসে বিএনপির নেতা-কর্মীরা আঁকছেন নীলনকশা। করোনা ইস্যুতে সরকারকে বিপর্যস্ত করতে কোমর বেঁধে নেমেছে বিএনপি। দলটির বিভিন্ন পর্যায় থেকে করোনা নিয়ে সরকারের ব্যর্থতার নামে নানা মনগড়া তথ্য প্রচার করা হচ্ছে। করোনা ইস্যুকে মোক্ষম অস্ত্র হিসেবে ব্যবহার করে জনমনে সরকারবিরোধী মনোভাব গড়ে তুলতে একযোগে কাজ করছে বিএনপি। বিপদগ্রস্ত জনগণের পাশে না দাঁড়িয়ে বরং তাদের মাঝে বিভ্রান্তি ও মিথ্যাচার ছড়াচ্ছে দলটির নেতৃবৃন্দ। করোনাকে কেন্দ্র করে জনমনে বিষোদগার করতে চূড়ান্ত নীলনকশা প্রণয়ন করেছে বিএনপি।

করোনা নিয়ে বিএনপির নীলনকশার বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, করোনা পরিস্থিতিতে জনবিরোধী কাজ করছে বিএনপি। বিএনপির এখন যাবতীয় রাজনৈতিক কার্যক্রম হলো- করোনা নিয়ে নানা মনগড়া মিথ্যাচার করা। দেশবিরোধী ষড়যন্ত্র বাস্তবায়ন করতে বিএনপি নেতারা চূড়ান্ত মিথ্যাচার করছেন। অথচ বিএনপির উচিত ছিলো এই করোনা পরিস্থিতিতে জনগণের পাশে থাকা। বরং তারা উল্টো কাজ করছে। বিষয়টি দুঃখজনক। সঠিক রাজনৈতিক দায়িত্ব পালন করছে না বিএনপি।