• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কল হোল্ড ও কল ওয়েটিং সুবিধা থাকছে না হোয়াটস্যাপে

আলোকিত ভোলা

প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০১৯  

আইওএস’র পর এবার অ্যান্ড্রয়েডে কল ওয়েটিং সেবা চালু করলো হোয়াটসঅ্যাপ। এখন থেকে ব্যবহারকারী হোয়াটসঅ্যাপ দিয়ে কথা বলার সময় অন্যকোনও নম্বর থেকে ফোন এলে সেটি কেটে না গিয়ে বরং ব্যবহারকারীর কাছে কল ওয়েটিং দেখাবে। এরপর ব্যবহারকারী তার সুবিধামতো যেকোনও কলে কথা বলতে পারবেন। তবে ‘কল হোল্ড’-এর সুবিধাটি থাকছে না। সেইসঙ্গে থাকছে না কল কনফারেন্সের সুবিধাও।

সংবাদ মাধ্যম আইএএনএস জানায় কল ওয়েটিংয়ের সুবিধাটি হোয়টসঅ্যাপের নতুন আপডেটে পাওয়া যাবে। এটি স্ট্যাবল এবং বেটা উভয় সংস্করণেই দেওয়া হয়েছে। এই সংস্করণে ব্যবহারকারী কথা বলা অবস্থায় নতুন কোনও কল এলে স্ক্রিনে ‘এন্ড অ্যান্ড একসেপ্ট’ আর ‘ডিক্লাইন’ এই দু’টি বাটন দেখাবে। ব্যবহারকারী ডিক্লাইন বাটন প্রেস করলে নতুন কলটি কেটে যাবে আর “এন্ড অ্যান্ড একসেপ্ট’ বাটনটি প্রেস করলে চলমান কলটি কেটে নতুন কলের সঙ্গে সংযুক্ত হতে পারবেন।

নতুন আপডেটে প্রাইভেসি ফিচারকেও আরও শক্তিশালী করা হয়েছে। যেমন ফিঙ্গারপ্রিন্ট আনলকের সুবিধাটি নতুন আপডেটে যুক্ত করা হয়েছে। এছাড়া একজন ব্যবহারকারীকে অন্য ব্যবহাকারীরা হোয়াটসঅ্যাপ কলে যুক্ত করতে পারবেন কিনা সেটাও নিয়ন্ত্রণের সুবিধা দিয়েছে হোয়াটসঅ্যাপ।