• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

কাতার বিশ্বকাপই হবে সবচেয়ে আকর্ষণীয়

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ অক্টোবর ২০২০  

এখন পর্যন্ত ২১টি ফিফা ফুটবল বিশ্বকাপ অনুষ্ঠিত হয়েছে। প্রতিটিই ছিল রং-ঢংয়ে আকর্ষণীয় ও বৈচিত্র্যপূর্ণ। তবে আগামী ২০২২ সালের আসর অর্থাৎ কাতার বিশ্বকাপ সবচেয়ে আকর্ষণীয় হবে বলে মন্তব্য করেছেন ফিয়া সভাপতি জিওভান্নি ইনভান্তিনো। 

সম্প্রতি কাতারে বিশ্বকাপের ভেন্যু পরিদর্শনে গিয়েছিলেন ইনফান্তিনো। আল-বাইত স্টেডিয়ামে ম্যাচও খেলেছেন তিনি। কাতারের বিশ্বকাপের জন্য নির্মাণ হওয়া স্টেডিয়ামটি দেখে রীতিমতো মুগ্ধ হয়েছেন ফিফা বস। আগ্রহের সঙ্গে ঘুরে ঘুরে দেখেছেন তাদের প্রস্তুতি। আয়োজকদের তৎপরতায়ও বেশ সন্তুষ্ট ফিফার প্রধান এই কর্তা।

স্টেডিয়ামগুলো পরিদর্শন শেষে ফিফা সভাপতি ইনফান্তিনো বলেন, আল-বাইত বেশ দর্শনীয় ও ফুটবলের জন্য আদর্শ স্টেডিয়াম। সবগুলো স্থাপনায় কাতারের নিজস্ব শিল্পের একটা ছোঁয়া আছে। বিশেষ করে ছাদের অংশে আরবের প্যাটার্নটা খুবই সুন্দর। এককথায় আমি ভাষা হারিয়ে ফেলেছি। এই ভেন্যুতেই ২০২২ সালের ২১ নভেম্বর ইতিহাসের সেরা ফুটবল বিশ্বকাপ আসর মাঠে গড়াবে। আমি খুবই আশাবাদী, আগের সব আসরকে ছাড়িয়ে যাবে এই বিশ্বকাপ। 

করোনায় পুরো বিশ্ব থমকে গেলেও কাতার বিশ্বকাপের জন্য স্টেডিয়াম নির্মাণের কাজ থেমে থাকেনি। সমানতালেই চলেছে প্রস্তুতি। এ বিষয়ে ফিফা সভাপতি বলেন, আসর নিয়ে কাতারের অগ্রগতি সত্যিই সন্তোষজনক। আমরা তাদের পরিকল্পনা শুনেছি। আমার বিশ্বাস, বাস্তবে এই আসর অনেক বেশি আকর্ষণীয় হবে। গত ৬ মাসে গোটা পৃথিবী যখন থেমে ছিলো তখনো তারা কাজ করেছে। 

ইনফান্তিনো যোগ করেন, আমি এখন আগের চেয়েও অনেক বেশি আত্মবিশ্বাসী। ২০২২ সালের এই সময়টায় কাতারের তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকবে। ফলে সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের এখানে এসে খেলা উপভোগ করতে কোনো সমস্যা হবে না। ফলে আগের যেকোনো আসরকে এই আসর ছাড়িয়ে যাবে।

ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার প্রধানের এমন প্রশংসাবাণীতে যারপরনাই আনন্দিত আয়োজকরা। কাতার বিশ্বকাপের সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসির মহাসচিব হাসান আল থাওয়াদি বলেন, ফিফা সভাপতি জিওভান্নি ইনফান্তিনোকে আল-বাইতে আমন্ত্রণ জানাতে পেরে আমরা আনন্দিত। আরব বিশ্ব এবং মধ্যপ্রাচ্যের ইতিহাসে প্রথম বিশ্বকাপের আয়োজক হওয়ার সুযোগ পেয়ে আমরা গর্বিত।