• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

কৃষিপণ্য উৎপাদন ও সরবরাহ অব্যাহত রাখতে হবে : প্রধানমন্ত্রী

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুলিশ প্রশাসনসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, কৃষিপণ্য উৎপাদন ও সরবরাহ অব্যাহত রাখতে হবে।

তিনি বলেন, খামারিদের বাঁচাতে গরুর দুধ কিনে এই মুহূর্তে এলাকার গরিব মানুষ ও শিশুদের মধ্যে সরবরাহ করা যেতে পারে। তাহলে তারা কিছুটা পুষ্টি পাবে।

মঙ্গলবার ভিডিও কনফারেন্সে তিনি এ কথা বলেন। সকাল ১০টায় গণভবন থেকে এই ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলাগুলোর সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় করেন প্রধানমন্ত্রী।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্যসচিব ড. আহমদ কায়কাউস।

প্রধানমন্ত্রী বলেন, এ সময় কৃষকরা প্রচুর শাক-সবজি, ফলমূল যাই উৎপাদন করছে তা যেন তারা বাজারজাত করতে পারে এবং যারা ক্রেতা তারা যেন কিনতে পারে। তাহলে কৃষক তার পণ্যের ন্যায্যমূল্য পাবে।

শেখ হাসিনা বলেন, আমাদের কৃষকরা প্রচুর খাদ্য উৎপাদন করছে। এগুলো যত্ন করে সংগ্রহ করতে হবে। আমরা খাদ্যদ্রব্য ভালোভাবে মজুত করতে পারলে ভবিষ্যতে বিদেশে রফতানি করতে পারব।

তিনি বলেন, আমাদের এক ইঞ্চি খালি জায়গা, পুকুর ডোবা নালা যেন পতিত না থাকে। যে যেখানে পারেন উৎপাদন করবেন। সারাবিশ্বে করোনাভাইরাসের যে প্রলয় বয়ে যাচ্ছে তাতে খাদ্যের সংকট হবে। আমরা যেন সে সংকটে না পড়ি। আমাদের খাদ্য যেন উদ্বৃত্ত থাকে। প্রয়োজনে আমরা যেন খাদ্য বিদেশে পাঠাতে পারি।