• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

চতুর্থ দিন যেমন গেল বাংলাদেশের

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ ডিসেম্বর ২০১৯  

 


১৩তম এসএ গেমসের চতুর্থ দিনের ইভেন্ট শেষ। ক্রিকেটে ছেলে ও মেয়েদের দুই বিভাগেই জয় পেয়েছে সৌম্য-সালমারা। কারাতে থেকে ভালো খবরও দিয়েছেন অ্যাথলেটরা। বাকি ইভেন্টগুলোতে হতাশার পাশাপাশি পদক পেয়েছে বাংলাদেশ।
ব্যাডমিন্টনের মিক্সড ডাবলসের কোয়ার্টার ফাইনালে নেপালকে ২১-১৩, ২১-১৭ পয়েন্টে হারিয়ে সেমি-ফাইনালে উঠেছে বাংলাদেশ। নবীন শ্রেষ্ঠা-নানজাল তামাংকে হারান মোহাম্মদ সালমান খান ও উর্মি আক্তার জুটি। আগামীকাল সেমিতে তাদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।
মেয়েদের ডাবলসের কোয়ার্টার ফাইনালে এলিনা সুলতানা ও শাপলা আক্তার জুটি ২১-১২, ২১-১৪ পয়েন্টে ভারতের জুটির কাছে হারেন। বৃষ্টি-রেহেনা জুটি ২১-১৪, ২১-১৮ পয়েন্টে হারেন।
ছেলেদের এককের কোয়ার্টার-ফাইনালে সিবগাত উল্লাহ নেপালের রত্নজিৎ তামাংয়ের কাছে ২১-১৩, ২১-৯ পয়েন্টে এবং মেয়েদের এককের কোয়ার্টার-ফাইনালে এলিনা শ্রীলঙ্কার দিলমি দাসের কাছে ২১-৮, ২১-১০ ব্যবধানে হেরেছেন।
হালচুক আর্মড পুলিশ ফোর্স স্টেডিয়ামে মেয়েদের কাবাডিতে স্বাগতিক নেপালের কাছে ৩৬-২৫ পয়েন্টে হেরেছে বাংলাদেশ। ছেলেদের বিভাগে স্বাগতিক নেপালের বিপক্ষে ৪৩-১৫ ব্যবধানে জিতেছে বাংলাদেশ।
খো-খো ইভেন্টে কৃতিপুরে ছেলেদের ফাইনালে ভারতের কাছে ইনিংস ও ১৬-০৯ পয়েন্টে হেরে রৌপ্যপদক পেয়েছে বাংলাদেশ। আর ব্রোঞ্জ নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ইনিংস ও ২ পয়েন্টে হারিয়েছে বাংলাদেশের মেয়েরা।
শুটিংয়ে মেয়েদের ২৫ মিটার পিস্তলে আরদিনা ফেরদৌস আখি পঞ্চম স্থান লাভ করেছেন, তার স্কোর ১২। ৩০ স্কোর করে এই ইভেন্টে স্বর্ণ জিতেছেন ভারতের আনু সিং।
টেবিল টেনিসে ছেলেদের দলগত ইভেন্টে পাকিস্তানকে ৩-২ সেটে হারিয়ে ব্রোঞ্জ পায় বাংলাদেশ। দলের হয়ে খেলেন জাভেদ, পরাগ ও হৃদয়। মেয়েদের দ্বৈতে স্বাগতিক নেপালকে ৪-১ সেটে হারিয়ে ব্রোঞ্জ জিতেছে বাংলাদেশের সোনম সুলতানা-সাদিয়া রহমান মৌ জুটি।
পোখারায় শুরু হওয়া পুরুষ হ্যান্ডবলে প্রথম ম্যাচে ভারতের কাছে ৪২-৩৩ গোলে হেরেছে বাংলাদেশ। প্রথমার্ধে ভারত ২২-১৯ গোলে এগিয়ে ছিল। আর হ্যান্ডবলের সূচি শেষ মুহূর্তে পরিবর্তন হওয়ায় মেয়েদের ম্যাচটি হয়নি।
উশুতে ছেলেদের অনূর্ধ্ব-৫৬ কেজি সানদায় শ্রীলঙ্কার প্রতিযোগীকে হারিয়ে সজীব হোসেন ফাইনালে উঠেছেন। আগামী বৃহস্পতিবার ফাইনাল খেলবেন তিনি। আর মেয়েদের অনূর্ধ্ব-৫৬ কেজি সানদা ইভেন্টে সাদিয়া আক্তার, অনূর্ধ্ব-৭০ কেজিতে সানদায় বাসনা খন্দকার, অনূর্ধ্ব-৬০ কেজিতে সানদায় রিতা বিশ্বাস পূজা ব্রোঞ্জ পেয়েছেন। ওদিকে, অনূর্ধ্ব-৬০ কেজিতে মিলন হোসেন ও অনূর্ধ্ব-৬৫ কেজিতে রাকিব খন্দকার ব্রোঞ্জ পেয়েছেন।