• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চফ্যাশনে নিহত ১০ জেলে পরিবারের মাঝে অনুদান প্রদান

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  


ভোলা ঘূর্নিঝড়ে ট্রলার ডুবির ঘটনায় চরফ্যাশন উপজেলার ৩ইউনিয়নের নিহত ১০জেলে পরিবারকে ২৫হাজার করে ২লাখ ৫০হাজার টাকা নগদ প্রদান করেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক। (মঙ্গলবার ১২নভেম্বর) বেলা ১২টায় উপজেলা সম্মেলন কক্ষে এ অর্থ প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, জেলা মৎস কর্মকর্তা এস এম আতিকুর রহমান, ভোলা সদর কর্মকর্তা আসাদুজ্জামান, উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মারুফ হোসেন মিনারসহ আরো অনেকে।এসময় জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক বলেন, ঘূর্ণিঝড়ের সময় জেলেসহ উপকূলীয় অঞ্চলের জনগনকে আরোও সচেতন হতে হবে। এবং প্রত্যেক ইউনিয়ন ও উপজেলায় সচেতনতামূলক সভা সেমিনার করে প্রান্তিক জনগোষ্ঠীকে দুর্যোগ বিষয়ে জানাতে হবে। এদিকে ট্রলার ডুবির ঘটনায় সোমবার রাতেই উদ্ধারকৃত জেলেদের লাস মেহেন্দিগঞ্জ থানা থেকে চরফ্যাশনে পাঠানো হয়। মঙ্গলবার সকাল ৯টায় তাদেরকে পারিবারিক কবর স্থানে দাফন সম্পন্ন করা হয়।   নিহত জেলেরা চরফ্যাশন উপজেলার দুলারহাট থানার আবুবক্করপুর ৩নং ওয়ার্ডের মৃত নুরুল হকের ছেলে কামাল দালাল (৩৫),একই এলাকার কাদের মোল্লার ছেলে হাসান মোল্লা (৩৮), আহম্মদপুর গ্রামের কাদের বেপারীর ছেলে নূরনবী বেপারী (৩০), ছলিমন মাতব্বরের ছেলে মফিজ মাতব্বর (৩৫), পূর্ব ফরিদাবাদ গ্রামের ইয়াছিন পাটোয়ারীর ছেলে নজরুল ইসলাম (২৬), একই এলাকার মৃত জামাল বিশ্বাসের ছেলে রফিক বিশ্বাস (৪৪) আবদুল্লাহপুর গ্রামের মোসলেউদ্দিন মাঝির ছেলে কবির হোসেন (৪০), ইসমাইল খানের ছেলে বিল্লল (৩২), চরফ্যাশনের মৃত মুজিবল হক মুন্সীর ছেলে আব্বাস মুন্সী (৪৪)। এছাড়া রোববার রাতে উদ্ধার হওয়া ব্যক্তির নাম খোরশেদ আলম(৪৫)।
উল্লেখ্য, গত রোববার (১০অক্টোবর) চাঁদপুর জেলার মৎস্যঘাট থেকে মাছ বিক্রি করে থেকে উত্তাল মেঘনা নদী দিয়ে চরফ্যাশন উপজেলা আব্দুল্লাহপুর আসছিল ২৪ জেলে। দুপুরের দিকে ইলিশা মেঘনা নদীতে প্রবল  স্রতে ট্রলারটি ডুবে যায়। এরপর ১৩ জন জেলেকে জীবিত ও একজনের লাশ উদ্ধার করা হয় ওই দিন। পরে ১১ জেলে নিখোঁজ থাকে। সোমবার সন্ধ্যায় আরও ৯ জেলের লাশ উদ্ধার করা হয়। এখনও ১ জেলে নিখোঁজ রয়েছেন বলে সূত্রে যানা  যায়।