• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

চরফ্যাশন হিজড়াদের মাঝে ত্রাণ বিরতণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২০  


চরফ্যাশন উপজেলার সমাজসেবা অফিস কার্যালয়ের উদ্যোগে তৃতীয় লিঙ্গ হিজড়া সম্প্রদায়ের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। 
মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা সমাজ সেবা অফিসে আনুষ্ঠানিক ভাবে ত্রাণ বিতরণ করা হয়। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা আবু ইউসুফের পরিচালনায় ত্রাণ বিতরণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিচুর রহমান ও কালেরকণ্ঠ প্রতিনিধি কামরুল সিকদার প্রমুখ। সমাজ সেবা কর্মকর্তা আবু ইউসফ বলেন, আমরা অফিসের মাধ্যমে সমাজের তৃতীয় লিঙ্গ হিজড়া সম্প্রদায় ও অসহায়দের মাঝে শতাধিক প্যাকেট ত্রাণ বিতরণ করা হয়। প্যাকেটে ছিল চাল, ডাল, তৈল, লবন, চিনি, আলু ও সাবান। যে খাবার দেয়া হয়েছে একটি পরিবার ১০দিন খেতে পারবে। হিজড়ারা ছোট পরিবার তারা আরো বেশী খেতে পারবে। চরফ্যাশন হিজড়া সম্প্রদায়ের সর্দার মাধবী বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। সকল পেশার মানুষের সাথে সাথে আমাদেরকেউ ত্রাণ দেয়া হচ্ছে। আমরা চরফ্যাশন-মনপুরায় প্রায় ৫০জন হিজড়া রয়েছে। চরফ্যাশনের যারা রয়েছে তাদেরকে উপজেলা সমাজ সেবা ও  মনপুরায় যারা রয়েছে তাদেরকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ দেয়া হয়েছে। 
উপজেলা নিবাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, আমরা প্রতিটি সেক্টরে ত্রাণ দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী কেউ যেন না খেয়ে থাকে তার জন্যে আমরা চেষ্টা অব্যাহত রয়েছে।