• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চরফ্যাশনে আওয়ামী লীগের ৭১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ জুন ২০২০  

সামজিক দূরত্ব বজায় রেখে চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ৭১তম আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী সংক্ষিপ্ত পরিসরে পালন করা হয়েছে। 

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা আওয়ামী লীগের অফিস কার্যালয় চত্বরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। সাড়ে ১০টায় অফিস কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি ও মেয়র শ্রী বাদল কৃষ্ণ দেবনাথের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জিন্নাগড় ইউপির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম মোর্শেদ, দপ্তর সম্পাদক সোলায়মান ভূইয়া, চরফ্যাশন বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি প্রভাষক মনির উদ্দিন চাষী, উপজেলা ছাত্রলীগের সভাপতি হায়াত আলী চৌধুরী রিজভী প্রমুখ। 

বক্তরা বলেন, আওয়ামী লীগ প্রাথমিক ভাবে ছোট পরিসরে প্রতিষ্ঠা লাভ করলেও আজ দক্ষিণ এশিয়ার বৃহত্তর সংগঠনে রূপ নিয়েছে। ১৯৪৯সালে আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। ওই সময় মাওলানা আবদুল হামিদ খান ভাসানী সভাপতি ও সামছুল হককে সাধারণ সম্পাদক করা হয়েছে। ওই সময় ভোলার কৃতি সন্তান তোফায়েল আহম্মেদসহ অনেক আওয়ামী লীগ নেতারা দল প্রতিষ্ঠার জন্যে অগ্রণী ভূমিকা পালন করেছেন। জাতির জনক বঙ্গবন্ধুসহ অনেক নেতাকর্মী মৃত্যু বরণ করলেও আজ আওয়ামী লীগের হাল ধরেছেন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা। তিনি বার বার প্রধানমন্ত্রী হয়ে দেশকে একটি সুন্দরতম সমৃদ্ধ শালী উন্নতি দেশ হিসাবে পরিনত করার চেষ্টা অব্যহত রেখেছেন। আমরা জাতির জনকসহ নিহত সকল আওয়মী লীগ নেতাকর্মীর  রূহের মাগফিরাত চেয়ে এবং মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ূ কামনা করছি।