• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চরফ্যাশনে বিএনপির দু‘গ্রুপের অভ্যন্তরীণ কোন্দলে সংঘর্ষ॥ আহত-২০

আলোকিত ভোলা

প্রকাশিত: ২২ আগস্ট ২০২০  

চরফ্যাশন উপজেলা ছাত্রদলের বিভক্ত কমিটি নিয়ে অভ্যন্তরীণ কোন্দলে বিএনপি নেতা আলম- নয়ন গ্রুপের সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার  ঘটনা ঘটেছে। শুক্রবার সন্ধ্যায় শরীফ পাড়াস্থ বিএনপির অফিস কার্যালয়ে কেন্দ্রীয়  বিএনপি নেতা নুরুল ইসলাম নয়নের বাসভবনের সামনে সংঘর্ষ হয়। ঘটনার পরপরই চরফ্যাশন থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। 

জানা যায়, গত জাতীয় সংসদ নির্বাচন থেকে চরফ্যাশনে বিএনপির মনোনয়ন নিয়ে আলম-ুনয়নের মধ্যে দুই গ্রুপে বিভক্ত ছিল। নেতৃত্বের টানাপোড়নে জড়িয়ে ছিল চরফ্যাশন উপজেলা বিএনপি। এরই মধ্যে চরফ্যাশন ছাত্রদলের কমিটির মেয়াদ উত্তীর্ন হয় ১৭সালে। সময় অতিক্রম হওয়ার পর চলতি বছরের ১৭ জুলাই চরফ্যাশন উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আমিরুল ইসলাম ও সাধারন সম্পাদক মোতাহার হোসেন আলমগীর স্বাক্ষরিত পত্রে সাবেক এমপি নাজিম উদ্দিন আলমের সুপারিশকৃত ছাত্রদলের চরফ্যাশন উপজেলা, পৌর শাখা ও সরকারি কলেজ শাখার ছাত্রদল কমিটি ঘোষণা করা। এর পরে গত ১৮ আগস্ট বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম নয়ন সুপারিশকৃত ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও সাধারন সম্পাদক আল আমিন হাওলাদার স্বাক্ষরিত চরফ্যাশন উপজেলা, পৌর শাখা, সরকারি কলেজ ছাত্রদলের সংগঠনের নীতিমালা অনুযায়ী গঠিত  আহবায়ক কমিটি অনুমোদন করা হয়। জেলা ছাত্রদলের কমিটির ঘোষনার পরপরই ক্ষুদ্ধ বিএনপির অপর গ্রুপের নেতা নাজিম উদ্দিন আলম ও নুরুল ইসলাম নয়নের নেতা কর্মীদের মধ্যে অভ্যন্তরীণকোন্দল প্রকাশ্যে রূপ নেয়। দুই নেতার দেয়া ছাত্রদলের বিভক্ত কমিটি নিয়ে চরফ্যাশন উপজেলা ছাত্রদলের নেতা কর্মীদের মধ্যে কয়েকদিন ধরে চরম উত্তেজনা বিরাজ করছে। 

কেন্দ্রীয় বিএনপি নেতা নুরুল ইসলাম নয়ন গ্রুপের অনুমোদিত কমিটির পরিচিতি সভা চলছিল। এসময়ে আকস্মিকভাবে বগি দা, লাঠিসোটা নিয়ে বিএনপির সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলমের সুপারিশকৃত কমিটির ছাত্রদলের কমিটির নেতা কর্মীরা নয়নের বাসভবনে সভা চলাকালে হামালা চালায়। ঘন্টাব্যাপি উভয় গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হামলা হয়। এতে বিএনপির পৌর বিএনপির সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সোহেলের বাসায় ভাংচুর করা হয়েছে। এ  সংঘর্ষ চলার সময় আলম গ্রুপের ছাত্রদল নেতা কর্মীরা নয়ন গ্রুপের তোপের মুখে ঘটনাস্থল ত্যাগ করেন।