• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চরফ্যাশনে সম্মিলিতভাবে জাতীয় শোক দিবস পালিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ আগস্ট ২০২০  

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে চরফ্যাশন উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, র‌্যলী, আলোচনা সভা, শিক্ষার্থীদের মধ্যে অঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর রচনা প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

শনিবার বেলা ১১টায় চরফ্যাশন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন, বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, পৌর মেয়র বাদল কৃষ্ণ দেবনাথ, সহকারী কমিশনার ভূমি শাহীন মাহমুদ, চরফ্যাশন থানা অফিসার ইনচার্জ শামসুল আরেফিন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন, উপজেলা যুবলীগের সভাপতি/সম্পাদক, উপজেলা ছাত্রলীগের সভাপতি/ সম্পাদকসহ দলীয় নেতা-কর্মী এবং উপজেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত ছিলেন। 

আলোচনা সভায় প্রধান অতিথি জয়নাল আবেদিন আখন বলেন, ১৯৭৫ সালের ১৫ ই এই রাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসেরসহ তার পরিবারের ২৮ সদস্য জাতি আজ গভীর শোক ও শ্রদ্ধায় স্মরণ করবে সকল শহীদকে বঙ্গবন্ধুকে দৈহিক ভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই তিনি চিরঞ্জীব বাংলাদেশ নামের রাষ্ট্র যতদিন থাকবে ততদিন তিনি অমর থাকবেন।

বিশেষ অতিথির বক্তৃতায় নুরুল ইসলাম ভিপি বলেন, আজ শোকাবহ ১৫ আগষ্ট। সেনাবাহিনীর কিছু বিপদগামী উশৃংখল সদস্যদের বুলেটে সেদিন ধানমন্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবন রক্তাক্ত হয়েছিল জাতির জনককে সপরিবারে নির্মম- নিষ্ঠুর ভাবে হত্যার ৪৫ বছর আজ। বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছে ঠিকই কিন্তু ঘাতকরা বাঙালি জাতির হৃদয় থেকে বঙ্গবন্ধুকে বুঝতে পারে নাই। তিনি চিরঞ্জীব, তার চেতনা অবিনশ্বর। মুজিব আদর্শের শাণিত বাংলার আকাশ-বাতাস, জল সমতল, প্রজন্ম থেকে প্রজন্মের কাছে শেখ মুজিবুর রহমানের অভিনাশি চেতনা ও আদর্শ চিরকাল থাকরে। 
আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধুর পরিবার এবং স্থানীয় জাতীয় সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি মহোদয়ের জন্য বিশেষ দোয়-মুনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিকে জাতীয় শোক দিবসে ভোলার চরফ্যাশন মনপুরা উপজেলায় ৩০টি এতিমখানা ও হাফিজি মাদরাসায় খাবার বিতরণ, কোরআন খতম ও দোয়া মুনাজাতের আয়োজন করেছেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। 

এরপর চরফ্যাশন মনপুরা উপজেলায় ৩০টি এতিমখানা ও হাফিজি মাদরাসা ও দুস্থ পরিবারের মাঝে খাবার বিতরণ করা হয়।