• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

চরফ্যাশনে হত্যা মামলার ১৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০২০  

চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ গ্রামের রশিদ(৬৫) হত্যা মামলার রায় প্রদান করেছেন চরফ্যাশন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। রবিবার দুপুর ১২ টায় বিচারক নুরুল ইসলাম এই রায় ঘোষণা করেন। মামলার মোট ১৮জন আসামীর মধ্যে ১৪জনের যাবজ্জীবন  এবং ৪জনকে বে-কসুর খালাস দেয়া হয়েছে। 

আদালত ও স্থানীয় সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত বিরোধ কে কেন্দ্র করে ৩০মে/২০১৩ইং তারিখে লালমোহন উপজেলা ও  চরফ্যাশন সিমান্তে ওচমানগঞ্জ গ্রামের আঃ রশিদকে নিজ বাড়ির দরজা কুঁপিয়ে হত্যা করে আসামীরা। হত্যা মালার আসামীরা অধিকাংশই বিএনপি সমর্থিত বলে জানা গেছে।

 এব্যাপারে নিহতের ভাই মো. হানিফ মিয়া চরফ্যাশন থানা একটি হত্যা মামলা দায়ের করেন। থানা থেকে আদালতে তদন্ত রিপোর্ট পেশ করার পর মহামান্য আদালত স্বাক্ষী প্রামাণের ভিত্তিতে ১৮জনের নাম আসামী সনাক্ত করেন। নিধারিত রায়ে তারিখ রবিবার ১১জন আদালতে উপস্থিত হয়। ৩জন পলাতক রয়েছে। ৪জনকে খালাস প্রদান করা হয়।

যাবৎ জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন চরফ্যাশন উপজেলার শশীভূষণ থানার আলাউদ্দিন(৪৫), শাহাবুদ্দিন(৪৫) ও আঃ জলিল(৪৫),জাহানপুর ইউনিয়নের মো. কাঞ্চন মেস্তুরি(৫৫), কাঞ্চন পাটওয়ারী (৬০) , বাসু ওরফে বসু মাঝি(৪৫), ফজলে করিম(৪৫), ছাদেক মাঝি (৪৫), আঃ রহফ ওরফে হক মুন্সী (৫০) সহদর দুই ভাই মো.সিরাজ হাওলাদার(৪৫) ও সামসুদ্দিন হাওলাদার(৪৭) এবং লালমোহন উপজেলা রমাগঞ্জ ইউনিয়নের আবুল বাশার(৬০) নুরহোসেন(৪৫), নোমান(৩০)। এর মধ্যে আবুল বাশার, নুরহোসেন, নোমান পলাতক রয়েছে। যারা খালাস পেয়েছেন তাঁরা হলেন- হাজী মো.ইউনুছ পাটওয়ারী (৮৫), ঈমাম হোসেন(৩৫),এছহাক মাঝি(৭০), আবু বক্কর ওরফে টিটু(৫৫)। আসামীর মধ্যে  সামছুদ্দিন হাওলাদারের অতিরিক্ত ৫০হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

নিহতের ছেলে ইউনুছ মিয়া বলেন, মামলার বাদী আমার চাচা হানিফ মিয়া ৪মাস পূর্বে মারা গেছে। আজ আমার পিতা রশিদ হত্যা মামলার সন্তুষ্ট জনক রায় হয়েছে। 

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি এড. আমিনুল ইসলাম সরমান বলেন, চরফ্যাশন এডিশনাল দায়রা জজ আদালত স্থাপনের পর রশিদ হত্যা মামলার এটি চাঞ্চকর প্রথম রায়। দক্ষিণাঞ্চলের মানুষ এই আদালতের মাধ্যমে ন্যায় বিচার পেতে স্বক্ষম হয়েছে। রাষ্ট্রপক্ষ এতে সন্তুষ্ট প্রকাশ করেছেন।