• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

চরফ্যাশনে ১০ ব্যবসায়ীকে ৬১ হাজার টাকা জরিমানা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২০  

চরফ্যাশনে করোনা ভাইরাস প্রতিরোধে পৌরবাজারে সরকারি নির্দেশ অমান্য করার অপরাধে ১০ ব্যবসায়ীকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন ৬১হাজার টাকা ভ্র্যাম্যমাণ আদালতে জরিমানা করে। নির্দেশ অমান্য করায় আজ বৃহম্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন ৭জন ও সহকারী কমিশনার ভূমি শাহীন মাহমুদ ৩জনসহ মোট ১০ ব্যবসায়ীকে আটক করা হয়। তাদের মধ্যে ৮জনের ৪৬হাজার  টাকা ও  ৩ জনের ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। ব্যবসায়ীদের মধ্যে ছিল হার্ডওয়ার্ড, কসমেটিক্স, ইলেকট্রনিক্স ও জুতার দোকান মালিক।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমীন বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনমূলক কার্যক্রমের জন্যে আমরা সরকারি নির্দেশ পালন করছি। এক শ্রেণির অসাধু ব্যবসায়ীগন এত প্রচার প্রচারণা থাকা সত্বেও সরকারি নির্দেশকে অমান্য করে বেড়াচ্ছেন। এই জন্যে আমরা এখন থেকে কঠোর অবস্থান করছি। প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে। 

এছাড়াও চরফ্যাশন পৌরসভা ১নং ওয়ার্ডে কাইমুদ্দিন মোড় নামাক স্থানে স্ব-মিল চালানো অপরাধে মিলের মেশিন মিস্ত্রী আবদুল খালেককে আটক করেছেন চরফ্যাশন থানা পুলিশ। তাকে চরফ্যাশন থানায় রাখা হয়েছে।
চরফ্যাশন নির্বাহী ম্যাজিষ্ট্রেট শাহীন মাহমুদ বলেন, আমরা প্রশাসন ও পুলিশ সাধারণ মানুষের উপকারার্থে কাজ করে যাচ্ছি। সরকারি আদেশ মান্য করলেই আমাদের কোন বিষয়ে বেগ পোহাতে হয়না। দেখা যায় অনেক ব্যবসায়ীগন এই নির্দেশ অমান্য করে দোকাপাট খুলে তাদের পূর্বের ন্যায় ব্যবসা পরিচালনা করতে চায়। তাই আমরা তা প্রতিহত করি। অভিযানের সময় নৌবাহিনীর লেফটেনেন্ট কমান্ডার নুর মোহাম্মদও উপস্থিত ছিলেন।
চরফ্যাশন থানার অফিসার ইনচার্জ ওসি শামসুল আরেফীন বলেন, চরফ্যাশন সদর বাজারে সাধারণ মানুষ তেমন বের হয়না। লোকাল বাজার গুলোতে সরকারি আইন অমান্য করার সংবাদ পেলেই আমরা লোকাল বাজারগুলো মনিটরিং করে ব্যবস্থা গ্রহণ করে থাকি।