• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

চরাঞ্চলবাসীর জন্য প্রধানমন্ত্রীর উপহার নৌ-অ্যাম্বুলেন্স

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

তজুমদ্দিন সংবাদদাতাঃ
ভোলা জেলার তজুমদ্দিন উপজেলার মূল-ভূখন্ড থেকে বিচ্ছিন্ন বিভিন্ন চরাঞ্চল নৌ-পথনির্ভর । চারদিকে নদী বেষ্টিত এসব জনপদের মানুষের দ্রুত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে একটি নৌ-অ্যাম্বুলেন্স পেলো তজুমদ্দিন উপজেলা বাসী। শিগগির এটি উদ্ভোধন করা হবে বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা।

বৃহস্পতিবার ( ১৬ জানুয়ারী) সকালে নৌ এ্যাম্বুলেন্সটি তজুমদ্দিন স্লুইজঘাটে আসার পর এটি দেখতে উৎসুক জনতা ঘাটে ভিড় জমায়। স্থানীয় বাসিন্দারা জানায়, তজুমদ্দিন উপজেলা সদর থেকে বিচ্ছিন্ন দ্বীপ চর-জহির উদ্দিন, চর মোজ্জাম্মেল, চর নাসরিন, সিডার চরসহ বিভিন্ন চরাঞ্চলের প্রায় অর্ধলক্ষ মানুষ বসবাস করছে। এসব মানুষের ভোলা জেলা কিংবা উপজেলার মূল ভূখন্ডের সাথে যোগাযোগের অন্যতম মাধ্যম হচ্ছে ইঞ্জিন চালিত কাঠের ট্রলার। এসব চরাঞ্চলে উন্নত স্বাস্থ্যসেবার জন্য নেই সরকারি-বেসরকারি কোন হাসপাতাল। হঠাৎ করে কেউ অসুস্থ্য হয়ে পড়লে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কিংবা জেলা সদর হাসপাতালে আসতে হয় নদী পথে ঝুকিপুর্ণ ট্রলারযোগে। রোগীদের দ্রুত যাতায়াতের ব্যবস্থা না থাকায় অনেক সময় বিনা চিকিৎসায় মৃত্যুর কারন ঘটে চরবাসীর। এ উপজেলার অন্তর্গত দূর্গম চরাঞ্চলের মানুষের জরুরী স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে নৌ-এ্যাম্বুলেন্স পেয়ে আনন্দিত তজুমদ্দিনবাসী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল বলেন, এই অ্যাম্বুলেন্সের ফলে চরাঞ্চলের প্রসুতি মা ও জরুরী রোগীরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দ্রুত এসে চিকিৎসা সেবা নিতে পারবে। আমি নৌ-অ্যাম্বুলেন্সটি রিসিভ করার পর এমপি মহোদয়ের সাথে কথা বলেছি খুব শিগগির এটি তিনি উদ্ভোধন করবেন।