• শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৬ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে ভোলায় জেলে পল্লীতে মতবিনিময় সভা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

'মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো' এই শ্লোগানকে সামনে রেখে ভোলায় জাটকা সংরক্ষণ সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে জেলে পল্লীতে জাটকা সংরক্ষণ বিষয়ক মতবিনিময় সভা ও লিফলেট বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৬ এপ্রিল) সকালল সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তার কার্যালয়ের বাস্তবায়নে উপজেলার ধনিয়া ইউনিয়ন নাছিরমাঝি এলাকায় জেলে পল্লীতে মতবিনিময় সভায় প্রধার অতিথির বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম।

এ সময় আরো উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ জামাল হোসেন, সদর উপজেলা মৎস্য সম্প্রসার কর্মকর্তা প্রথিক দে, জীবন বাবু প্রমূখ । এছাড়াও ধনিয়া ইউনিয়নের মৎস্য জীবি সমবায় সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকগণ সহ জেলেরা উপস্থিত ছিলেন ।

মতবিনিময় সভা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম বলেন, ৪ থেকে ১০ এপ্রিল পর্যন্ত ৭ দিন ইলিশ সম্পৃক্ত এলাকা গুলোতে ২০ টি জেলার ৯৮টি উপজেলাতে আমরা একযোগে কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এবার আমরা 'মুজিববর্ষে শপথ নেবো, জাটকা নয় ইলিশ খাবো” এই স্লোগানকে সামনে রেখে আমরা জেলেদের মাঝে সচেতনতা মূলক কার্যক্রম, ছোট ইলিশ সংরক্ষণের কার্যকারিতার বিষয় নিয়ে আমরা তাদের মাঝে আলোচনা ও লিফলেট বিতরণ করছি।

তিনি আরো বলেন, আমরা চাচ্ছি জেলেদের মাঝে সচেতনতা বাড়ানোর। তারা যদি জাটকা গুলো বড় হওয়ার সুযোগ করে দেয়। একদিন এগুলোই বড় ইলিশ হয়ে তাদের জালে আসবে। এই বিষয় গুলো আমরা জেলেদের বুঝাতে পারলে আমাদের জেল জরিমানা ও জাল বিনষ্ট করার প্রয়োজন হবে না।