• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

‘জাতীয় বিশ্ববিদ্যালয়ের অভিশাপ ‘সেশনজট’ এখন আর নেই’

আলোকিত ভোলা

প্রকাশিত: ১ মার্চ ২০২১  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ বলেছেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সময়কার অভিশাপ সেশনজট এখন আর নেই। ইমেজ সংকটও আর নেই। কিছুদিন আগেও এটিকে শিক্ষা বোর্ড হিসাবে দেখা হতো। এখন সবাই বিশ্ববিদ্যালয় হিসেবে চেনে।

তিনি আজ (১ মার্চ) জাতীয় বিশ্ববিদ্যালয়ে তার দুই মেয়াদে ৮ বছর পূর্তি উপলক্ষে জাতীয় বিশ্বদ্যিালয়ের সিনেট হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। 

এসময় উপাচার্য আরও বলেন, সারাদেশে অঞ্চল ভিত্তিক আরও ৬টি স্থায়ী আঞ্চলিক কেন্দ্র প্রতিষ্ঠা করা হবে। 

এছাড়াও তাঁর দুই মেয়াদে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মানউন্নায়ন, সাফল্য ও অগ্রগতি সাংবাদিকদের সামনে তুলে ধরেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে, জাতীয় বিশ্ববিদ্যিালয়ের আওতায় বিভিন্ন কলেজে অধ্যক্ষ সংকটের কথা স্বীকার করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদ।

এসময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়েল উপচার্য অধ্যাপক ড. মুনাজ আহমদ নূর, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য মশিউর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।