• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জামায়াত-বিএনপিকে চিরতরে বিদায় করতে হবে: ইনু

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে জামায়াত-বিএনপিকে রাজনীতির মাঠ থেকে চিরতরে বিদায় করতে হবে বলে মনে করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

শনিবার কেন্দ্রীয় শহীদ মিনারে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের কেন্দ্রীয় সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

হাসানুল হক ইনু বলেন, দেশে রাজনৈতিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে পাকিস্তানপন্থা তথা সাম্প্রদায়িক মৌলবাদী, জঙ্গিবাদী ও সন্ত্রাসবাদী রাজনীতি এবং তাদের পৃষ্ঠপোষক জামায়াত-বিএনপিকে রাজনীতির মাঠ থেকে চিরতরে বিদায় করতে হবে।

তিনি বলেন, গণতন্ত্র ও মানবাধিকারের দোহাই দিয়ে দেশবিরোধী এই শক্তিগুলোর প্রতি নমনীয়তা ও ছাড় দেওয়ার সুযোগ নেই।

সাবেক এই তথ্যমন্ত্রী বলেন, বর্তমান জাতীয় ও বিশ্ব পরিস্থিতিতে বাংলাদেশ যেখানে এসে দাঁড়িয়েছে, সেখান থেকে আরেক ধাপ অগ্রগতি ও জাতীয় উল্লম্ফনের জন্য ঐক্যবদ্ধ জাতীয় প্রচেষ্টা জরুরি।

তিনি বলেন, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার এবং লুটপাটের দুষ্টচক্র ধ্বংস করে দেশে সুশাসন ও আইনের শাসন নিশ্চিত করতে হবে। দুর্নীতিবাজ, ক্ষমতার অপব্যবহারকারী ও লুটেরারা ধরা ছোঁয়ার বাইরে নয়- এটা প্রমাণ করতেই হবে।

ইনু আরও বলেন, যুবসমাজ পরিবর্তনের চালিকা শক্তি। দেশের রাজনীতি ও অর্থনীতিতে গুণগত পরিবর্তন ও জাতীয় উল্লম্ফনের লক্ষ্যে জাতীয় মতামত তৈরি করতে যুবসমাজকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য দেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, কেন্দ্রীয় নেতা অধ্যাপক ড. আনোয়ার হোসেন, আফরোজা হক রীনা, সাইফুজ্জামান বাদশা, মাইনুল হোসেন খান নিখিল, সাব্বাহ আলী খান কলিন্স, মোশাহিদ আহমেদ, ত্রিদিপ সাহা, মীর্জা আনোয়ারুল হক, শরিফুল কবির স্বপন, সাজ্জাদ হোসেন, রাশিদুল হক ননী প্রমুখ।