• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

জেএমবির দুই সদস্য র‍্যাবের হাতে ধরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২০  

রাজধানীতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) দুই সদস্যকে আটক করা হয়েছে বলে দাবি করেছে র‍্যাব।

আটকরা হলেন ব্রাক্ষ্মণবাড়িয়া সদরের ভাতসালা চাপুরইর এলাকার মো. ইসমাইল খানের ছেলে মো. ইয়াসিন আহমেদ (২৬) ও চাঁদপুর সদরের মহিশাদী ইউনিয়নের হামানপদ্দি এলাকার মো. মঈন উদ্দিন খানের ছেলে মো. মোসাহেদ খান মিশু (৩০)।

গতকাল মঙ্গলবার (১ ডিসেম্বর) দিবাগত রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই দাবি করা হয় র‍্যাবের পক্ষ থেকে।

আটক ইয়াসিন আহমেদ ঢাকা মেট্রোপলিটন এলাকার মোহাম্মদুপরের শহীদ সলিমউল্লাহ রোডের একটি বাসায় এবং মোসাহেদ খান ওরফে মিশু মোহাম্মদুপরের আদাবর শেখেরটেক পিসি কালচার হাউজিং এর ৯ নম্বর সড়কের একটি বাসায় বসবাস করতেন।

এর আগে মো. ইয়াসিনকে ঢাকা মেট্রোপলিটন এলাকার মোহাম্মদুপর ও মো. মোসাহেদকে আদাবর এলাকা থেকে আটক করে র‌্যাব-৮ এর সদস্যরা।

র‌্যাবের দাবি, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবির দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে স্বীকার করেছেন আটক ইয়াসিন আহমেদ ও মোসাহেদ। এছাড়া দাওয়াতি কাজ পরিচালনার জন্য ঢাকা, মাদারীপুর, বরিশালসহ দেশের বিভিন্ন জেলায় গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ করতেন বলেও প্রাথমিকভাবে স্বীকার করেছেন তারা। 

আটকরা বেশ কিছু বছর ধরে জেএমবি কার্যক্রমের সঙ্গে সংশ্লিষ্ট এবং তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা ও চাঁদা সংগ্রহ করতেন বলেও স্বীকার করেছেন বলে দাবি করা হয়েছে র‍্যাবের পক্ষ থেকে।