• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

তাহের হত্যা: বিএনপির সাধারন সম্পাদকসহ ৮ আসামীর জামিন নামঞ্জুর

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ অক্টোবর ২০১৯  

দীর্ঘ কয়েক বছর অপেক্ষার পর মনপুরার আলোচিত সেই আবু তাহের হত্যা মামলা মনপুরা বিএনপির সাধারন সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান আবদুল মন্নান হাওলাদারসহ ৮আসামীর জামিন আদালত না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

মামলা নথি সূত্রে জানা গেছে, ২০০৩সালে লালমোহন পৌরসভার বাসিন্দা আবু তাহের মাছের ব্যবসায় করার জন্য মনপুরা চর নিজাম যায়। চর নিজাম লতাখালী এলাকায় মনপুরা বিএনপির সাধারন সম্পাদক ও তথকালিন হাজীরহাট ইউপি সাবেক চেয়ারম্যান আবদুল মন্নান হাওলাদারসহ একটি গ্রুপ তাকে ব্যাবসায় থেকে সরিয়ে দিতে মারধর করে নদীতে ফেলে দেয়।এতে আবু তাহেরের মৃত্যু হয়।ওই সময় আবু তাহেরর ভাই আবুল কালাম বাদী হয়ে ৫০জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলা নং ১৭/০৩(মনপুরা)। মামলা বর্তমানে বিচারাধীন ।রাষ্ট্রপক্ষ এড.আমিনুল ইসলাম সরমান এবং আসামীদের পক্ষে মাঈনুল ইসলাম নাবিল সরমান মামলাটি পরিচালনা করেন।

মঙ্গলবার দুপরে পুর্বের নির্ধারিত তারিখ অনুযায়ী মামলার ৫০আসামীদের মধ্যে ৩১জন আসামী হাজিরা দিতে আসলে এডিশনাল জজকোট আদালতের বিচারক মো.নুরুল ইসলাম ৮আসামীর জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। তারা হলেন, মনপুরা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মন্নান হাওলাদার, বিএনপি নেতা আবদুল মতিন, মো.জাহাঙ্গীর মৃধা, রফিক রেজা, আলাউদ্দিন মাঝি, মনপুরার যুবদলের নেতা সেলিম মাঝি, আবু কালাম ও ফারুক।