• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

তিন নয়, বাংলাদেশে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে অস্ট্রেলিয়া!

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২১  

করোনার প্রকোপ বেড়েছে অনেক। সামনের দিনগুলোয় কি হবে, বলা যাচ্ছে না। তবে শিডিউলে আছে টিম বাংলাদেশের ব্যস্ত সূচি। শ্রীলঙ্কায় প্রচন্ড গরমে দুই টেস্টের ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার পরও বিশ্রাম মিলবে না টাইগারদের। মে মাসের মাঝামাঝি ঢাকা আসবে শ্রীলঙ্কা। বাংলাদেশের সাথে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে লঙ্কানরা।

তারপর সূচিতে আছে প্রিমিয়ার ক্রিকেট লিগ। প্রিমিয়ার লিগ শেষ হবার পরপরই জাতীয় দলের জিম্বাবুয়ে খেলতে যাওয়ার কথা। জিম্বাবুয়ে সফর শেষে বাংলাদেশে আসার সূচি আছে অস্ট্রেলিয়ার।

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ঢাকায় আসার কথা রয়েছে অসিদের। সেটার দিনক্ষণ চূড়ান্ত হয়নি। তবে অনানুষ্ঠানিকভাবে বলা আছে, ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলবে অস্ট্রেলিয়া।

অস্ট্রলিয়াও এই সিরিজটিকে বেশ গুরুত্বের সঙ্গে নিচ্ছে। কেননা ভারত আর বাংলাদেশের কন্ডিশন বলতে গেলে একইরকম। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে বাংলাদেশের বিপক্ষে সিরিজটিকে ভালো প্রস্তুতি মনে করছে অসিরা।

প্রস্তাবিত এই সফরে তিনটি টি-টোয়েন্টি খেলার কথা অস্ট্রেলিয়ার। তবে সর্বশেষ খবর, তিন ম্যাচ নয়, বাংলাদেশ অস্ট্রেলিয়াকে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব দিয়েছে। আজ মঙ্গলবার মধ্যাহ্নে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

আকরাম খান বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজ সফর শেষে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বাংলাদেশে ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। আমরা তাদের তিনটির বদলে ৫ ম্যাচের সিরিজ খেলার আমন্ত্রণ জানিয়েছি। সবকিছু ঠিক থাকলে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের সাথে অস্ট্রেলিয়ার ৫ ম্যাচে টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠানের সম্ভাবনা খুব বেশি।’