• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমান অংশগ্রহণ প্রয়োজন

দুর্যোগ মোকাবিলা করেই মানুষের পাশে রয়েছে সরকার

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুলাই ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, সরকার সফলতার সঙ্গেই বিভিন্ন প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ মোকাবিলা করেই সব সময় মানুষের পাশে রয়েছে। বর্তমান করোনা পরিস্থিতিও দৃঢ়তার সঙ্গে মোকাবিলা করছে।

শনিবার (১৮ জুলাই) দুপুরে নাটোরের সিংড়া উপজেলা পরিষদের সামনে উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ আয়োজিত ঢেউটিন এবং অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় তিনি প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিল থেকে চিকিৎসার জন্য অর্থ সহায়তার চেক ও অগ্নিকাণ্ডসহ প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন বিতরণ করেন।

পলক বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে গরীব মানুষের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী মানুষকে চাল, ডালসহ অর্থনৈতিক সহায়তা দিয়ে যাচ্ছেন সরকার। বন্যা ও ঘূর্ণিঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগে দেশের এসব অসহায় মানুষরা অন্তত দুইবেলা খাবার খেয়ে বেঁচে আছেন।

অনুষ্ঠানে দুইজনকে চিকিৎসা বাবদ ৫০ হাজার করে এক লাখ টাকা দেওয়া হয় এবং ১২ জনকে ২৪ বান্ডিল ঢেউটিন এবং ৭২ হাজার টাকা দেওয়া হয়। পরে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন জাতের ২৫ হাজার গাছের চারা তৃণমৃল ছাত্রলীগের মধ্যে বিতরণ করা হয়। একই সঙ্গে ‘পল্লী উন্নয়নে সোনালী সোপান’ শীর্ষক মুজিববর্ষ উপলক্ষে বিআরডিবির ঋণ উৎসবে ঋণগ্রহীতাদের মধ্যে অর্থ বিতরণ উদ্বোধন করেন প্রতিমন্ত্রী।
 
সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌসসহ আরও অনেকে।