• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

দৌলতখানে কৃষকদের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

ভোলার দৌলতখানে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার বেলা সাড়ে ১২টায় উপজেলা কৃষি বিভাগের আয়োজনে কৃষি পুনর্বাসন ও বাস্তবায়ন কমিটির সহায়তায় উপজেলা পরিষদ চত্বরে টেলি-কনফারেন্সের মাধ্যমে এ কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ উদ্বোধন করেন ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল।
সমম্বিত ব্যবস্থাপনায় মাধ্যমে কৃষি যান্তিকীকরন প্রকল্প এর আওতায় উন্নয়ন সহায়তার লক্ষ্যে সরকারি (৭০% ভর্তুকি) মূল্যে কৃষকের মাঝে ধান/গম কাটা ও মাড়াই,ঝাড়াইর জন্য এ কম্বাইন-হারভেস্টার মেশিন বিতরণ করা হয়।

এসময় ভোলা-২ আসনের সাংসদ আলহাজ্ব আলী আজম মুকুল বলেন,করোনা মহামারির এ সময়ে মানুষ ঘর থেকে বের হতে পারছে না। শ্রমিক সংকটে কৃষক ধান কাটতে হিমশিমে পড়তে হচ্ছে। তাই সরকার (৭০% ভর্তুকি) কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার মেশিন বিতরণ করছে।

পরে উপজেলার বিভিন্ন ইউনিয়নের চারজন কৃষকের মাঝে এ কম্বাইন হারভেস্টার মেশিন এর চাবি তুলেদেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মনজুর আলমখান। এছাড়াও উপজেলায় আরও তিনজন কৃষককে কম্বাইন হারভেস্টার মেশিন দেয়া হবে।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা সুমন হাওলাদার, উপজেলা প্রকৌশলী মাহিদুল ইসলাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আইনুন নাহার রেনু, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হামিদুর রহমান টিপুসহ প্রমুখ।