• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা

নেতাদের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে ছাত্রদলের প্রতারণা

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ জুলাই ২০২০  

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এমনকি সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদের নামে ফেসবুক আইডি ও পেজ খুলে দলের তৃণমূল কর্মীদের সাথে প্রতারণা করার অভিযোগ পাওয়া গেছে। অবাক করা তথ্য হলো, কেন্দ্রীয় ছাত্রদলের কিছু ছোট পদধারী নেতারা দলের সিনিয়র নেতাদের নামে অনলাইনে প্রতারণা করছেন বলে জানা গেছে।

ছাত্রদলের পদধারী নেতাদের অভিনব প্রতারণায় ক্ষুব্ধ হয়ে শেষ পর্যন্ত সম্মান বাঁচাতে মির্জা ফখরুল ও রিজভী আহমেদের মতো নেতারা প্রকাশ্যে জানিয়েছেন যে তাদের কোন ফেসবুক আইডি বা পেজ নেই। কৌশলে একটি চক্র এসব আইডি ও পেজ ব্যবহার করে তৃণমূল নেতা-কর্মীদের কাছ থেকে কখনো দলের প্রতিষ্ঠাবার্ষিকী, কখনো জিয়াউর রহমান জন্ম ও মৃত্যুবার্ষিকীর নামে এমনকি বেগম জিয়াকে নিয়ে জড়িয়ে চাঁদাবাজি করছে। বিএনপি ঘনিষ্ঠ গোপন সূত্র বলছে, কেবল মাত্র দলের সম্মান রক্ষার্থে এসব ছাত্রদল কর্মীদের পরিচয় প্রকাশ করছেন না মির্জা ফখরুলরা। তবে এতে তৃণমূল পর্যায়ে দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ হচ্ছে এবং নেতাদের নামে চাঁদাবাজি ও অসত্য তথ্য প্রচার অব্যাহত থাকলে আগামীতে তৃণমূলের কর্মীরা দলত্যাগ করতে পারেন বলেও শঙ্কা প্রকাশ করেছে বিএনপির হাইকমান্ড। যার কারণে উপায়হীন হয়ে ছাত্রদল নেতাদের নাম উল্লেখ না করে তাদের অসাধু চক্রের সদস্য দাবি করে তাদের হাত থেকে রক্ষা পেতে ৭ জুলাই রিজভী আহমেদ প্রেস ব্রিফিং করে দাবি করেছেন যে তার নিজের, মির্জা ফখরুল এমনকি তারেক রহমানের কোন ফেসবুক আইডি নেই।

বিএনপির নয়াপল্টন পার্টি অফিস ঘনিষ্ঠ একটি গোপন সূত্র বলছে, কেন্দ্রীয় ছাত্রদলের একটি বড় অংশ যারা গুরুত্বপূর্ণ পদে নেই, তারাই বিএনপির সিনিয়র নেতাদের নামে-বেনামে ফেসবুক আইডি ও পেজ চালিয়ে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। দলীয় বিভিন্ন অনুষ্ঠানের নামে লুটে নেয়া হচ্ছে তৃণমূল কর্মীদের সর্বস্ব। দল করতে গিয়ে পথে বসতে বসেছেন তৃণমূল বিএনপির অনেক কর্মী। সহজ-সরল কর্মীদের সিনিয়র নেতার পরিচয় দিয়ে ফেসবুকের মাধ্যমে প্রতারণা করছে ছাত্রদলের কিছু বিপথগামী কর্মীরা। টাকা-পয়সার হিসাব নিয়ে দ্বন্দ্ব সৃষ্টি হওয়ায় একটি অংশ রিজভী আহমেদকে এই তথ্য দিলে তিনি দলের সম্মান রক্ষার্থে তাদের পরিচয় না দিয়ে কুচক্রী বলে চালিয়ে দেন। পাশাপাশি তিনি প্রতারকদের বিষয়ে সচেতন হতে দলীয় নেতা-কর্মীদের আহ্বান জানিয়েছেন।

সিনিয়র নেতাদের নামে ফেসবুক আইডি বা পেজ চালিয়ে প্রতারণার অভিযোগের বিষয়ে জানতে চাইলে ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, এই ধরনের অভিনব প্রতারণার অভিযোগ শুনেছি। আমরা দলীয় পরিচয়ের আড়ালে লুকিয়ে থাকা প্রতারকদের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছি। তারা সম্ভবত বিএনপির আদর্শ ধারণ করেন না। যার কারণে তারা দল ও নেতাদের সাথে প্রতারণা করছেন। বিষয়টি দুঃখজনক।