• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

‘পদ্মা সেতুতে মাথা লাগবে বলে অপপ্রচারে বিএনপির ৭০ শতাংশ লোক’

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, রাজনৈতিকভাবে পরাজিত হয়ে মানুষের মাঝে অপপ্রচার ছড়াচ্ছে বিএনপি। পদ্মা সেতুতে নাকি এক লক্ষ শিশুর মাথা লাগবে। এমন অপপ্রচার সোশ্যাল মিডিয়াতে প্রচার করছে বিএনপির ৭০ শতাংশ লোক।

তিনি বলেন, রাজনৈতিকভাবে ব্যর্থ হয় তারা অপকৌশলের আশ্রয় নিয়েছে। পদ্মা সেতুর জন্য মাথা লাগবে এই অপপ্রচার প্রথমে লন্ডন থেকে বিএনপির এক কর্মী প্রচার করে।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ১১ টায় জাতীয় প্রেস ক্লাবে ন্যাপ ভাসানীর ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হাছান মাহমুদ।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক বলেন, বিএনপি বলছে আমরা এই নাকি দেশে অস্থিরতা সৃষ্টি করছি, এ ধরনের হাস্যকর কথা তারা কিভাবে বলতে পারে। তিনি আরও বলেন, এমন কথার মাধ্যমেই প্রমাণিত হয় যে, বিএনপি অপপ্রচারের মাধ্যমে দেশে অস্থিরতা সৃষ্টি করছে।

হাছান মাহমুদ বলেন, যারা মুক্তিযুদ্ধে বিশ্বাসী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী, মোস্তাক ও ন্যাপ ভাসানী বিশ্বাসী, তারা এ সমস্ত গুজবকে কঠোর হাতে দমন করেতে আমাদের সাথে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে বলে আমি বিশ্বাস করি।

তিনি বলেন, বন্যায় কবলিত মানুষের পাশে বাংলাদেশ আওয়ামী লীগ সবসময়ই ছিল এবং আছে। দেশের সকল এলাকায় বন্যা কবলিত মানুষের মাঝে ত্রাণ দেওয়ার জন্য কমিটি গঠন করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ।

তথ্যমন্ত্রী বলেন, কেউ কেউ আছে প্রেসক্লাবে বসেই বন্যাকবলিত মানুষের জন্য দাঁড়িয়ে আছে। বিএনপি এবং তাদের অনুসারীরা প্রেস ব্রিফিং এর মাধ্যমে মানুষের পাশে দাঁড়িয়েছে। মাঠ পর্যায়ে কাজ করতে তাদের দেখা যায়নি।

ন্যাপ ভাসানীর ৬২তম প্রতিষ্ঠাবার্ষিকীর কথা বলতে গিয়ে তিনি বলেন, মাওলানা ভাসানী ক্ষমতার জন্য রাজনীতি করেননি। জনতার জন্য রাজনীতি করেছেন। তিনি চাইলে পাকিস্তানের মুখ্যমন্ত্রী ও হতে পারতেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতা ভাসানীর দলের লোক। বিক্রি হয়ে বিএনপিতে চলে গেছে। জাতীয় পার্টির অনেক নেতাকর্মী ভাসানীর দল থেকে বিক্রি হয়ে চলে গেছে।

আলোচনা সভায় অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ঢাকা মহানগর দক্ষিণের প্রচার ও প্রকাশনা সম্পাদক আকতার হোসেনসহ ন্যাপ ভাসানীর নেতাকর্মীরা।