• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

প্রথমবারের মতো ৯৯৯ এর জন্য পৃথক গাড়ি

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

৯৯৯ এর জরুরি সেবা আরও ত্বরান্বিত করতে প্রথমবারের মতো চালু হল আলাদা গাড়ি। 

বগুড়া জেলা পুলিশে এই জরুরি সেবা নতুন তিনটি গাড়ি সংযোজন করা হয়েছে।  

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় বাংলাদেশ পুলিশ রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আব্দুল বাতেন বগুড়া জেলা পুলিশের জাতীয় জরুরি সেবা ৯৯৯ এর জন্য নির্ধারিত তিনটি পিক-আপ ভ্যান উদ্বোধন করেছেন।

এ সময় পুলিশ সুপার জনাব মো. আলী আশরাফ ভুঁইয়াসহ জেলা পুলিশের সকল ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। 

বগুড়া জেলা পুলিশ সূত্রে জানা গেছে, বগুড়ায় জাতীয় জরুরি সেবা দিতে জেলা পুলিশ সীমিত যানবাহন নিয়ে হিমশিম খাচ্ছিল।  এরপর পুলিশ সুপার বগুড়া রেঞ্জ ডিআইজির নির্দেশনায় নিজস্ব উদ্যোগে গাড়ি তিনটি সংযোজন করা হয়। এ গাড়িগুলো জেলার বিভিন্ন এলাকা থেকে ৯৯৯ এ আসা কলগুলোকে সেবা প্রদান করবে।

এ ব্যাপারে বগুড়ার পুলিশ সুপার মো. আলী আশরাফ ভুঁইয়া বলেন, ৯৯৯ এর জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। বেড়েছে সেবা প্রার্থীর সংখ্যাও। যে হারে সেবা প্রার্থীর সংখ্যা বাড়ছে সেই হারে আমরা খুব দ্রুত সময়ে তাদেরকে সার্ভিস দিতে হলে ৯৯৯ এর জন্য ডেডিকেটেড গাড়ি হলে ভালো হয়। এই বিষয়টাকে সামনে রেখে আমরা বগুড়া জেলায় ৯৯৯ এর জন্য আলাদা তিনটি গাড়ি যোগ করেছি। যেগুলো শুধু ৯৯৯ এর কলে এটেন্ট করবে। টিম যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে তাদের কাছে পৌঁছে যাবে। এতে সেবা প্রার্থীরা বেশি উপকৃত হবেন বলে মনে করেন এসপি আলী আশরাফ ভুঁইয়া।

প্রসঙ্গত প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ২০১৭ সালের ১২ ডিসেম্বর চালু হয় জাতীয় জরুরি সেবা ৯৯৯। এই সেবায় বাংলাদেশ পুলিশ, অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস দ্রুততার সঙ্গে সেবা প্রদান করে যাচ্ছে। সেবাটি দেশব্যাপী বিপুল জনপ্রিয়তা অর্জন করেছে।