• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা সকলকে মেনে চলতে হবে

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা সকলকে মেনে চলার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, সমগ্র বিশ্বের সাথে বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় প্রত্যেককে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে চলতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকলকে বাড়িতে থাকতে হবে।

আজ বুধবার স্পিকারের নির্বাচনী এলাকা পীরগঞ্জ উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান। এক ভিডিও বার্তার মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন। 

উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবেলায় স্পিকারের ব্যক্তিগত তহবিল থেকে অসহায় দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে। পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবকরা প্রত্যেক পরিবারের মাঝে পাঁচ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি ডাল, একটি সাবান ও একটি মাস্ক পৌছে দিচ্ছেন।

এ সময় স্পিকার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, বিশেষ করে কৃষি শ্রমিক, দিনমজুর, রিক্সা ও ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যাক্তা বা বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখার নির্দেশনা দিয়েছেন। তাদেরকে ত্রাণ সহায়তা নিশ্চিত করার আহ্বান জানান স্পিকার। 

সংশ্লিষ্টরা জানান, বুধবার প্রথম পর্যায়ে উপজেলার ১নং চৈত্রকোল, ২নং ভেন্ডাবাড়ী, ৪নং কুমেদপুর, ৬নং টুকুরিয়া, ৭নং বড় আলমপুর, ৮নং রায়পুর ও ১১নং পাঁচগাছী সর্বমোট ৭টি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার অবশিষ্ট ৮টি ইউনিয়ন ও পৌরসভায় ৪৫০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।