• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে বোরহানউদ্দিনে ২৪ প্রকল্পের উদ্বোধন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ মার্চ ২০২০  

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধিঃ
জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে আমরা আজ একটি ঐতিহ্যাসিক দিনের স্বাক্ষী হয়ে রইলাম। বঙ্গবন্ধু’র চিন্তা চেতনায় ছিল বাংলাদেশের স্বাধীনতা। শেখ মুজিবুর রহমান জানতেন সাড়ে ৭ কোটি নিরস্ত্র বাঙ্গালি এদেশ স্বাধীন করবেন তাই তিনি অনেক আত্ম বিশ্বাসের সাথে বক্তৃতায় বলেছেন ‘‘এবারের সংগ্রাম মুক্তি’র সংগ্রাম, এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম’’। বঙ্গবন্ধু এদেশের মানুষের অর্থনীতির কথা আগে বলে ছিলেন। মঙ্গলবার সকাল ১০টায় বোরহানউদ্দিন উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহি অফিসার মো. বশির গাজী’র সভাপতিত্বে বঙ্গবন্ধু’র জন্মশত বার্ষিকী আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় এসব কথা বলেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব আলী আজম মুকুল এমপি। 
তিনি আরোও বলেন, ১০ জানুয়ারী বঙ্গবন্ধু যখন বাংলাদেশে আসে তখনই বাংলাদেশের স্বাধীনতা পূর্ণতা পায়। নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। 
তিনি আরোও বলেন, জননেত্রী শেখ হাসিনা ২১ বছর আন্দোলন সংগ্রামে মাধ্যমে ১৯৯৬ সালে সরকার গঠন করে বঙ্গবন্ধুর লালিত স্বপ্নগুলো একে একে বাস্তবায়ন করার লক্ষে কাজ করছেন। সরকারের উন্নয়ন চিত্র মানুষের মাঝে গ্রাম-গঞ্জে ছড়িয়ে দিতে হবে। 
এ আলোচনা সভার পূর্বে উপজেলা চত্বরে বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা আ’লীগের সভাপতি জসিম উদ্দিন হায়দার, পৌর মেয়র আলহাজ্ব রফিকুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান রাসেল আহমেদ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা ইয়াছমিন, বোরহানউদ্দিন থানা অফিসার ইন-চার্জ ম. এনামুল হক, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আহম্মদ উল্ল্যাহ প্রমূখ সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, ইউপি চেয়ারম্যান বৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন সংগঠন। এরপর মুজিববর্ষকে স্মরণ করে রাখতে একই সাথে বোরহানউদ্দিন উপজেলায় স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরে ৪৫ কোটি টাকা ব্যয়ে ২৪টি বাস্তবায়িত উন্নয়ন মূলক প্রকল্প কাজের শুভ উদ্বোধন করেন এমপি আলী আজম মুকুল। অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা প্রশাসন।