• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

বন্দুকযুদ্ধে মাদক ব্যবসায়ী নিহত, উদ্ধার ১ কোটি টাকার ইয়াবা

আলোকিত ভোলা

প্রকাশিত: ১২ জুলাই ২০২০  

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শনিবার রাতে হ্নীলা ইউপির দমদমিয়া কেয়ারী খাল এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ৪০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র ও এক রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে। নিহত সৈয়দ আলম টেকনাফ পৌরসভার নাইট্যং পাড়ায় বসবাসরত (পুরাতন রোহিঙ্গা) সৈয়দ আহাম্মদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান। 

তিনি জানান, মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান দমদমিয়া কেয়ারী খাল এলাকা দিয়ে পাচার করা হবে, এমন তথ্যের ভিত্তিতে বিজিবির বিশেষ টহল দল অভিযানে যায়। এ সময় সন্দেহজনক দুই ব্যক্তিকে খালের পাড়ে ঘোরাঘুরি করতে দেখা যায়। কিছুক্ষণ পর এক ব্যক্তি নাফ নদী সাঁতরে খালের পাড়ে ওঠে। থামতে বললে বিজিবির উপস্থিতি লক্ষ্য করা মাত্রই তারা পালানোর চেষ্টা করে। ওই সময় টহল দল পিছু নিলে তারা গুলি করে।

এতে বিজিবির দুই সদস্য আহত হন। আত্মরক্ষায় বিজিবিও পাল্টা গুলি করে। এতে উভয়পক্ষের মধ্যে ৩-৪ মিনিট গুলি বিনিময় হয়। গোলাগুলি থামার পরে টহলদল ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে ১ কোটি ২০ লাখ টাকা মূল্যের ৪০ হাজার ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র, এক রাউন্ড তাজা কার্তুজসহ গুলিবিদ্ধ অবস্থায় এক রোহিঙ্গা ব্যক্তিকে উদ্ধার করে।

তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

তিনি আরো জানান, আহত দুই বিজিবি সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ব্যাপারে আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন।