• মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১০ ১৪৩১

  • || ১৩ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী

বরগুনার হাসপাতালে ভর্তি চীনফেরত শিক্ষার্থী করোনা আক্রান্ত নন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২০  

চীনফেরত শিক্ষার্থী বরগুনার হাসপাতালে ভর্তি ইমরান করোনা আক্রান্ত নন বলে নিশ্চিত হয়েছে বরগুনার স্বাস্থ্য বিভাগ। চীন থেকে ঢাকা হয়ে বরগুনা ফিরেই জরে আক্রান্ত হন ইমরান। তিনি বরগুনা সদর উপজেলার বালিয়াতলী ইউনিয়নের মো. মোখলেছুর রহমানের ছেলে।

গত ১৬ ফেব্রুয়ারি রবিবার চীন থেকে বরগুনা ফিরে জ্বরে আক্রান্ত ইমরানকে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করে পুলিশ। হাসপাতালে ভর্তি হওয়া ওই শিক্ষার্থী জ্বরে আক্রান্ত বলে নিশ্চিত করেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহীন খান।

গত ১৭ ফেব্রুয়ারি সোমবার পটুয়াখালী মেডিক্যাল কলেজ থেকে দুজন প্রশিক্ষিত টেকনিশিয়ান বরগুনা এসে ইমরানের শরীর থেকে করোনা ভাইরাস নির্ণয়ের জন্য নমুনা সংগ্রহ করে ঢাকার মহাখালী আইইডিসিআরে পাঠায়। ওই নমুনা যাচাই-বাছাই করে জানানো হয়েছে অসুস্থ ইমরানের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়নি। বুধবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ূন শাহিন খান।

খোঁজ নিয়ে জানা গেছে, ইমরান চীনের স্যানডং প্রদেশের রিজাউ পলিটেকনিক ইনিস্টিটিউটের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এর শিক্ষার্থী। গত শনিবার (১৫ ফেব্রুয়ারি) ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশে প্রবেশ করেন। এ সময় বিমানবন্দরে তাকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

গত ১৫ ফেব্রুয়ারি শনিবার ইমরান ঢাকা থেকে যাত্রা করে রবিবার সকালে বরগুনায় তার গ্রামের বাড়িতে পৌঁছান। এ সময় তিনি জরাক্রান্ত হলে ওই দিন সন্ধ্যায় পুলিশ তাকে বাড়ি থেকে এনে বরগুনা জেনারেল হাসপাতালে ভর্তি করে।