• বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৫ ১৪৩১

  • || ০৮ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের ব্রাজিলকে সরাসরি তৈরি পোশাক নেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর জুলাইয়ে ব্রাজিল সফর করতে পারেন প্রধানমন্ত্রী আদর্শ নাগরিক গড়তে প্রশংসনীয় কাজ করেছে স্কাউটস: প্রধানমন্ত্রী

বর্ডার গার্ড বাংলাদেশে ক্যারিয়ার গড়ার সুযোগ

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৮ জুন ২০২০  

দেশের সীমান্ত রক্ষায় গর্বের অংশীদার হতে পারেন আপনিও। সম্প্রতি বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ৯৬তম ব্যাচে ‘সিপাহী (জিডি)’ পদে পুরুষ ও মহিলা নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগ্রহীরা আগামী ২৭ জুন, ২০২০ পর্যন্ত আবেদন করতে পারবেন।

প্রতিষ্ঠানের নাম: বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)
ব্যাচের নাম: ৯৬তম ব্যাচ

পদের নাম: সিপাহী (জিডি)
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি/সমমানে ন্যূনতম জিপিএ ৩.০০ এবং এইচএসসি/সমমানে জিপিএ ২.৫০

শারীরিক যোগ্যতা: সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ৬ ইঞ্চি এবং উপজাতি পুরুষ প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি। সাধারণ পুরুষদের ওজন ৪৯.৮৯৫ কেজি এবং উপজাতিদের জন্য ৪৭.১৭৩ কেজি। সাধারণ পুরুষ প্রার্থীদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩২ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩৪ ইঞ্চি এবং উপজাতিদের জন্য স্বাভাবিক অবস্থায় ৩০ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩২ ইঞ্চি।

সাধারণ মহিলা প্রার্থীদের জন্য উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি এবং উপজাতি মহিলা প্রার্থীদের ক্ষেত্রে ৫ ফুট। সাধারণ মহিলা প্রার্থীদের জন্য ওজন ৪৭.১৭৩ কেজি এবং উপজাতিদের জন্য ৪৩.৫৪৪ কেজি। বুকের মাপ স্বাভাবিক অবস্থায় ২৮ ইঞ্চি ও স্ফীত অবস্থায় ৩০ ইঞ্চি।

দৃষ্টিশক্তি: পুরুষ ও মহিলা উভয়ের ক্ষেত্রেই ৬/৬ হতে হবে।
বৈবাহিক অবস্থা: অবিবাহিত (তালাকপ্রাপ্ত নয়)
শর্ত: সাঁতার জানা বাধ্যতামূলক

বয়স: ৩ জানুয়ারি ২০২১ তারিখে বয়স ১৮ থেকে ২৩ বছর
বেতন: ৯,০০০-২১,৮০০ টাকা। এছাড়া অন্যান্য সুবিধা রয়েছে।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহীরা প্রার্থীরা টেলিটক প্রিপেইড মোবাইল থেকে ইংরেজিতে এসএমএস পাঠানোর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবেন।

আরও পড়ুন : জনবল নিয়োগ দেবে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর

ভর্তির তারিখ ও স্থান: এসএমএসের মাধ্যমে জানানো হবে।

আবেদনের সময়সীমা: ২৭ জুন, ২০২০ রাত ১২টা পর্যন্ত পদটিতে রেজিস্ট্রেশন করা যাবে।

আবেদন সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য জানতে www.bgb.gov.bd এই ঠিকানায় ভিজিট করুন।