• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

বর্ষার আগে চলমান সড়ক সংস্কার কাজ শেষ করার নির্দেশ

আলোকিত ভোলা

প্রকাশিত: ৪ জুন ২০২০  

বর্ষা মৌসুম শুরুর আগে চলমান সড়ক সংস্কার কাজ শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পাশাপাশি বিভিন্ন প্রকল্পে কর্মরত শ্রমিকদের যথাসময়ে বেতন পরিশোধেরও নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

বৃহস্পতিবার (০৪ জুন) সকালে নিজ বাসভবন থেকে সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে এ কথা বলেন ওবায়দুল কাদের।

করোনা ভাইরাস স্বাস্থ্যবিধির প্রতি উদাসীনতা সংকটকে ঘনীভূত করতে পারে বলেও মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। তিনি বলেন, অভিন্ন শত্রু করোনাবিরোধী লড়াইয়ে ঐক্যবদ্ধ প্রয়াসই সংকট সমাধানের মূলশক্তি।

কিছু কিছু গণপরিবহন অতিরিক্ত ভাড়া আদায় করছে এবং স্বাস্থ্যবিধি মেনে চলছে না বলে অভিযোগ পাওয়া যাচ্ছে জানিয়ে মন্ত্রী বলেছেন, সরকারি নির্দেশনা অমান্যকারী এসব পরিবহনের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী সরকারের সমালোচনাকে প্রতিদিনের রুটিনে পরিণত না করে জনগণের প্রতি দায়িত্বশীল ভূমিকা পালনে বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান।

ভিডিও কনফারেন্সে মন্ত্রী সড়ক ও জনপথ অধিদপ্তরের কর্মকর্তা ও প্রকৌশলীদের সড়ক-মহাসড়ক নির্মাণ ও সংস্কার কাজে গুণগতমান বজায় রেখে সততা ও নিষ্ঠার সঙ্গে জনগণের অর্থের সর্বোচ্চ ব্যবহার নিশ্চিতের নির্দেশনা দেন।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী কাজী শাহরিয়ার হোসেনসহ ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রকল্প পরিচালকরা উপস্থিত ছিলেন।