• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
১৯৭৫ সালের পর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার ইতিহাস বিকৃত করা হয়েছে আওয়ামী লীগ পালিয়ে গেলে যুদ্ধটা করলো কে? প্রশ্ন প্রধানমন্ত্রীর বঙ্গভবনে স্বাধীনতা দিবসের সংবর্ধনায় ভুটানের রাজার যোগদান বাংলাদেশ-ভুটান তিন সমঝোতা স্মারক সই ইফতার পার্টি না করে নিম্ন আয়ের মানুষকে সহযোগিতা করুন সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী সমতাভিত্তিক সমাজ বিনির্মাণে দেশবাসীর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ে বাংলাদেশ মিশনগুলোর ভূমিকা রাখার আহ্বান সমরাস্ত্র প্রদর্শনী উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস উপজেলা নির্বাচনে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর জনগণের সঠিক প্রতিনিধিত্ব ছাড়া উন্নয়ন হয় না প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : প্রধানমন্ত্রী প্রযুক্তি ব্যবহারে জলবায়ু সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব স্বাস্থ্যখাতের সক্ষমতা বৃদ্ধিতে সহায়তা করতে চায় ডব্লিউএইচও পুতিনকে অভিনন্দন জানালেন শেখ হাসিনা এ বছর ফিতরার হার নির্ধারণ ২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব

বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: তাজুল ইসলাম

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০২০  

প্রাণঘাতী করোনাভাইরাসের ফলে বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে গৃহীত পরিকল্পনা লন্ডভন্ড হয়ে গেলেও বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার কুমিল্লার লাকসামে যমুনা ব্যাংক ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশ করোনার কারণে এখন পর্যন্ত কোনো পরিকল্পনা নিতে পারছে না। কিন্তু বাংলাদেশ পরিকল্পনা করে উন্নয়নের রোডম্যাপ তৈরি করছে। রোডম্যাপ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর করোনার সময়ে দেশের মানুষ এবং কৃষি, শিল্প এবং স্বাস্থ্যসহ বিভিন্ন খাত সচল রাখার জন্য ৮০ হাজার কোটি টাকার প্রণোদনা দাবি করেছিলেন এবং মনে করেছিলেন সরকার তা দিতে ব্যর্থ হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১ লাখ ৫ হাজার কোটি টাকার বেশি প্রণোদনা ঘোষণা করেছেন বলেও জানান মো. তাজুল ইসলাম।
 
মন্ত্রী বলেন, করোনা মহামারির মধ্যেও বাংলাদেশ অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রার ম্যাজিক সম্পর্কে বিভিন্ন দেশের নেতারা এবং প্রতিনিধিরা তার কাছে জানতে চেয়েছেন। তিনি তাদের জানিয়েছেন এটি কোনো ম্যাজিক নয়, এটি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার দূরদর্শিতা, বলিষ্ঠ নেতৃত্ব, সুপরিকল্পিত পরিকল্পনা এবং সঠিক নির্দেশনার ফল।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের অর্থনৈতিক খাত, শিল্পায়ন, শিক্ষা-স্বাস্থ্য, শতভাগ বিদ্যুতায়ন, রাস্তা-ঘাট নির্মাণ ও অবকাঠামো উন্নয়নসহ সব ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। দেশ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত লাভ করেছে বলেও উল্লেখ করেন তিনি।

তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যার মাধ্যমে বাঙালির আশা-আকাঙ্ক্ষা ধুলিস্যাৎ করে দিয়েছে স্বাধীনতারবিরোধীরা।

বঙ্গবন্ধুকে হত্যার পর স্বাধীনতাবিরোধী, রাজাকাররা ক্ষমতায় এসে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ, দুর্নীতি, চাঁদাবাজি, শিক্ষা ও স্বাস্থ্য খাত ধ্বংস করে দিয়েছে। শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ গ্রেনেড হামলা, একসঙ্গে ৬৩ জেলায় বোমা হামলা ছাড়াও সারাদেশে বিভীষিকাময় অবস্থা তৈরি করেছে। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে স্বাধীনতার চেতনা প্রতিষ্ঠা এবং ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগ এবং যুবলীগ, স্বেচ্ছাসেবকসহ স্থানীয় দলীয় নেতাকর্মী ও সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, কেউ যদি কোনো প্রকার অন্যায় অনিয়ম, ঘুষ-দুর্নীতির সঙ্গে যুক্ত থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ডায়ালিসিস সেন্টার স্থাপন প্রসঙ্গে বলেন, যমুনা ব্যাংক প্রতিষ্ঠালগ্ন থেকেই মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা নির্বাহী কমিটির চেয়ারম্যান আলহাজ নূর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ, যমুনা ব্যাংকের চেয়ারম্যান ফজলুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।

পরে, স্থানীয় সরকারমন্ত্রী লাকসাম পৌরসভার লাকসাম সাহাপাড়া নবনির্মিত আরসিসি রাস্তা ও ড্রেন, ডাকাতিয়া নদীর উপর ৪০ মিটার আরসিসি আর্চ গার্ডার ব্রিজ, নওয়াব ফয়জুন্নেসা কলেজের সামনের ব্রিজ, ডাস্টবিন প্রকল্প, বঙ্গবন্ধু কর্নার, পৌরভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন এবং ডাকাতিয়া নদীর উপর লাকসাম-পেয়ারাপুর ব্রিজসহ বিভিন্ন নির্মাণ কাজ উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।