• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০১৯  

 


বঙ্গবন্ধু বিপিএলের দ্বিতীয় ম্যাচে রংপুর রেঞ্জার্সকে ১০৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স। প্রথমে ব্যাট করে  রংপুরকে ১৭৪ রানের কঠিন লক্ষ্য দেয় কুমিল্লা। জবাবে ব্যাট করতে নেমে ১৪ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে  ৬৮ রান তোলে মোহাম্মদ নবীরা। এতে ১০৫ রানের জয় নিয়ে বিপিএলের মিশন শুরু করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের স্পন্সারকৃত দলটি। 

এর আগে প্রথমে ব্যাট করে কুমিল্লার অধিনায়ক ধাসুন সানাকার ব্যাটিং ঝড়ে নির্ধারিত ওভারে ১৭৩ রান করে ওয়ারিয়র্সরা। এতে মোহাম্মদ নবীদের লক্ষ্য দাঁড়ায় ১৭৪ রান। জবাবে খেলতে নেমে শুরুটা মোটেও ভালো করতে পারেনি রংপুরের ওপেনাররা। 

নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকলে শেষ পর্যন্ত ১৪ ওভারে থামে রংপুরের ইনিংস। এতে প্রথম ম্যাচেই জয়ের দেখা পায় কুমিল্লা। 

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় দলটি। ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফেরেন কুমিল্লার ওপেনার ইয়াসির আলি। এরপর সৌম্য ও রাজাপাকসে মিলে কিছুটা প্রতিরোধ গড়েন। ১৮ বলে ২৬ করে মুস্তাফিজের বলে আউট হন সৌম্য। সঙ্গী বিদায়ে বেশিক্ষণ টিকতে পারেননি রাজাপাকসেও। ১৩ বলে ১৫ করে সঞ্জিতের বলে প্যাভিলিয়নে ফেরেন তিনি।

এরপর ডেভিড মালান ও সাব্বির রহমান এগিয়ে নিতে থাকেন দলকে। তবে ২৫ রানে মালান আউট হওয়ার পরেই হালকা ধস নামে কুমিল্লার ইনিংসে। ৩ উইকেটে ৮৫ থেকে কুমিল্লা পা দেয় ৬ উইকেটে ৮৯-এ। এ সময় দেড়শ পার করা নিয়েই শঙ্কা দেখা দেয়। 

এমন পরিস্থিতিতে দলের হাল ধরেন অধিনায়ক দাসুন শানাকা। একের পর এক বল আছড়ে ফেলতে থাকেন সীমানার ওপারে। একটি বল তো গ্র্যান্ড স্ট্যান্ড ছাড়িয়ে স্টেডিয়ামের বাইরেই পাঠিয়ে দেন তিনি। শানাকা ঝড়ে লন্ডভন্ড হয়ে যায় রংপুরের বোলিং লাইন আপ। 

শেষ পর্যন্ত ৩১ বলে অপরাজিত ৭৫ রানের অনবদ্য ইনিংস খেলেন শানাকা। তার ইনিংসে চার ছিল মাত্র তিনটি, তবে ছক্কার মার ছিল নয়টি। মূলত এই ইনিংসের জোরেই ভালো স্কোর গড়তে পারে কুমিল্লা। 

রংপুরের হয়ে বল হাতে দুটি করে উইকেট নিয়েছেন সঞ্জিত সাহা, মুস্তাফিজুর রহমান ও লুইস গ্রেগরি।