• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

বোরহানউদ্দিনে জেলেদের সাথে সচেতনতামূলক সভা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২০  

বোরহানউদ্দিন  (ভোলা) প্রতিনিধিঃ
মার্চ ও এপ্রিল টানা দুই মাস ভোলার বোরহানউদ্দিন উপজেলার দুইপাশে অবস্থিত মেঘনা ও তেতুলিয়া নদীতে ইলিশ অভয়াশ্রম উপলক্ষ্যে সকল ধরণের মাছ ধরা নিষেধ। সরকারের এ কর্মসূচী বাস্তবায়নের জন্য প্রস্তুতি কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে বোরহানউদ্দিন উপজেলাজুড়ে। উপজেলার বিভিন্ন মাছ ঘাট, জেলে পল্লী, মাছ বাজার ও গুরুত্বপূর্ণ স্থানসমূহে চলছে সচেতনতা মূলক প্রচার কার্যক্রম। উপজেলায় বুধবার কয়েকটি সভার সাথে ইলিশ রক্ষা টাস্কফোর্স কমিটির সভাও অনুষ্ঠিত হয়। সকালে তেতুলিয়া নদীর গংগাপুর ইউনিয়নের নয়নের খাল ও দাড়িয়া এলাকায় সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়।বিকাল ৩টায় মেঘনার পাড়ে বড়মানিকা ইউনিয়নের সরাজগঞ্জ মাছঘাটে অনুষ্ঠিত হয় সচেতনতা মূলক সভা।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (নি.বে) এ.এফ.এম. নাজমুস সালেহীন এর সভাপত্বিতে উক্ত সচেতনতা মূলক সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো: বশির গাজী। এসময় আরও উপস্থিত ছিলেন ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতির উপজেলা সভাপতি আবু ছায়েদ মাঝি, পক্ষিয়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান হুমায়ুন কবির, জাতীয় মৎস্যজীবী সমিতির বড়মানিকা ইউনিয়ন সভাপতি দাইমুদ্দিনসহ স্থানীয় জেলে, মৎস্যজীবী, আড়ৎদার, মাছ ব্যবসায়ী ও স্থানীয় জনপ্রতিনিধিগণ।

গতকাল ২৫ তারিখ সকালে সাচড়া ইউনিয়নের দরুণ, কাচারি খাল, সোনাবাজার ও নদীপাড়গুলোতে এবং বিকালে জয়া বাজার ও মাছ ঘাটে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। ২৫ ও ২৬ তারিখ দিনব্যাপী সমগ্র উপজেলা ও নদীর পাড় এবং মাছঘাটগুলোতে মাইকিং করা হয়। লঞ্চঘাট, মাছঘাট, মাছবাজার ও গুরুত্বপূর্ণ স্থানসমূহে সচেতনতামূলক ব্যানার টানানো হয়েছে। আগামীকালও দিনব্যাপী প্রচার কার্যক্রম চলবে মির্জাকালু মাছঘাট, দিদার মাঝি মাছঘাট ও মেঘনার অন্যান্য মাছঘাটগুলোতে।
এব্যাপারে বোরহানউদ্দিন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (নি.বে) এ.এফ.এম. নাজমুস সালেহীন বলেন, মার্চ ও এপ্রিল টানা দুই মাস ভোলার বোরহানউদ্দিন উপজেলার সীমান্তবর্তী মেঘনা ও তেতুলিয়া নদীতে ইলিশ অভয়াশ্রম উপলক্ষ্যে সকল ধরণের মাছ ধরা নিষেধ। সরকারের এ কর্মসূচী বাস্তবায়নের জন্য আমরা সকল রকম প্রস্তুতি নিচ্ছি উপজেলাজুড়ে। জেলেদের সচেতনতার লক্ষে প্রতিদিন তাদের সাথে সভা করে যাচ্ছি। উপজেলায় নদীর পাড় ও মাছঘাটে মাইকিং করা হচ্ছে। এছাড়া গুরুত্বপূর্ণ স্থানে সচেতনতামূলক ব্যানার টানানো হয়েছে।