• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

ভোলার দুই পৌরসভার নির্বাচনে প্রচার-প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২১  

ভোলা প্রতিনিধিঃ
তৃতীয়ধাপে ভোলার দৌলতখান ও বোরহানউদ্দিন পৌরসভায় উৎসব আমেজের মধ্যে দিয়ে  শেষ দিনে চলছে নির্বাচনী প্রচার-প্রচারণা। প্রচারনার শেষ দিনে মিছিল পথসভা আর গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।  এলাকার উন্নয়নে তারা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।  শেষ মুহূর্তে বোরহানউদ্দিন ও দৌলতখান পৌরসভায় জমে উঠেছে নির্বাচনী প্রচারণা। আগামী ৩০ জানুযারী এই দুই পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই প্রতিটি মুহূর্ত কাজে লাগাতে প্রার্থীরা দিনরাত চষে বেড়াচ্ছেন নির্বাচনী এলাকা। ভোটাররা বলছে নির্বাচনী পরিবেশ ভোট পর্যন্ত সুষ্ঠ থাকলে তাদের পছন্দের প্রার্থী যে এলাকার উন্নয়ন করবে,বিপদে পাশে থাকবে তাকেই তারা বেছে নিতে পারবে।এদিকে দৌলতখানে পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ প্রার্থী বর্তমান মেয়র মোঃ জাকির হোসেন ও বিএনপি মনোনিত প্রার্থী মোঃ আনোয়ার হোসেন কাকন। এই পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৬ জন কাউন্সিলর প্রার্থী। নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদী সবাই।

আওয়ামীলীগ সমর্থিত মেয়র জাকির হোসেন তালুকদার জানায়, পৌর সভার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দৌলতখান পৌরবাসী তাকে আবার ভোট দিবে। এর মাধ্যমে এই পৌর সভার অসমাপ্ত কাজ সম্পূর্ন করে একটি রোাল মডেল পৌর সভা হিসাবে গড়ে তুলবো।

বোরহানউদ্দিন পৌরসভায় নির্বাচনে মেয়র পদে লড়াই হবে আওয়ামী লীগ প্রার্থী মোঃ রফিকুল ইসলাম, বিএনপি প্রার্থী মোঃ মনিরুজ্জামান কবির ও স্বতন্ত্র প্রার্থী আবদুস সালাম প্রদ্বিন্দিতা করছে। কিন্তু  নির্বানের মাঠে লড়াই হবে আওয়ামীলীগ ও বিএনপির প্রার্থীর মধ্যে।  এছাড়া ৯টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করবেন ৩৮ জন কাউন্সিলর প্রার্থী। বোরহানউদ্দিন পৌরসভায় ভোটার রয়েছেন ১২ হাজার ৬৬৬ জন । বোরহানউদ্দিন পৌরসভার আওয়ামীলীগের মনোনিত মেয়র প্রার্থী মোঃ রফিকুল ইসলাম জানান, এখানে আওয়ামীলীগ বিএনপির প্রার্থী সহ অবস্থান করে প্রতিদ্বন্ধিতা করছেন।  তিনি টানা ২ বার বোরহানউদ্দিন পৌরসভার মেয়র থেকে এলাকায় দৃশ্যমান উন্নয়ন করেছেন। তিনি নির্বাচিত হতে পারলে আগামীতে নতুন নতুন প্রকল্প বাস্তবায়ন করবে।

এদিকে ভোলা জেলা নির্বাচন কর্মকর্তা মো: আলাউদ্দিন আল মামুন জানায়, নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠ ভাবে নেয়ার জন্য পর্যাপ্ত আইনশৃংখলা বাহিনী নিয়োজিত থাকবে বলে জানান পৌর নির্বাচনের রিটানিং অফিসার। এলাকাবাসী বলছে তারা সুষ্ঠ নির্বাচনের মাধ্যমে পৌর নির্বাচনে তাদের পছন্দের প্রার্থীকে নির্বাচিত করতে চায়। তার জন্য প্রশাসনের কাছে শান্তিপূর্ন নির্বাচনের পরিবেশ যাতে থাকে এ প্রত্যাশা সাধারণ ভোটারদের।

ভোলা দুটি পৌর সভায় ৩য় ধাপের নির্বাচনে  ৫ জন মেয়র প্রার্থী ও ৭৪ জন কাউন্সিলার প্রার্থী নির্বাচনে অংশ গ্রহন করছে। নির্বাচন সুষ্ঠ শান্তিপূর্ণ করার জন্য ৪ স্তরে নিরাপত্ত ব্যবস্থা গ্রহন করা হতে পারে ।