• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
২০৩২ সাল পর্যন্ত ইইউতে জিএসপি সুবিধা পেতে আয়ারল্যান্ডের সমর্থন চেয়েছেন প্রধানমন্ত্রী মানুষের ভাগ্য পরিবর্তনে পাশে আছি: প্রধানমন্ত্রী জনসমর্থন থাকায় আওয়ামী লীগ সরকারকে উৎখাত করা অসম্ভব রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ

ভোলায় উপকারভোগীদের গৃহ নির্বাচনের লটারী অনুষ্ঠিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১  

ভোলা প্রতিনিধিঃ

“আশ্রয়নের অধিকার,শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলায় ভুমিহীন ও গৃহহীন পরিবারের পুর্নবাসনের চলমান গৃহনির্মান কার্যক্রমের  উপকারভোগীদের গৃহ নির্বাচনের বিষয়ক লটারী অনুষ্ঠিত হয়।

সোমবার (১১ জানুয়ারি ) সকালে ভোলা সদর উপজেলা মিলনায়তনে এই গৃহ নির্বাচনের লটারী হয়। এতে ভোলা সদর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), মামুন আল ফারুক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ভূমিহীন ও গৃহহীনদের পুর্নবাসনের গৃহ নির্বাচনের লটারী বাছাই কার্যক্রম পরিচালনা করেন।

এসময় বক্তারা বলেন, মুজিববর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গিকার কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবেনা। এর আওতায় আমরা ভোলা জেলায় ৫২০ টি পরিবারকে প্রাথমিক ভাবে যাদের একেবারে জমি নাই ঘর নাই যারা অসহায়- যেমন প্রতিবন্ধি,স্বামী পরিত্যাক্তা,বিধবা,নদী ভাঙ্গা,পঙ্গু এধরনের গরীব মানুষ যাদের জমিও নাই ঘরও নাই তাদেরকে আমরা ২ শতাংশ জায়গার উপর ২ কক্ষ বিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণ করে দিবো।এটা মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ। এই উদ্যোগে বাস্তবায়ন করতে আমরা নিরলস ভাবে কাজ করে যাচ্ছি।

এসময় আরো উপস্থিত ছিলেন- ভোলা সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মো: আবু  আবদুল্লাহ খান, ভোলা সদর উপজেলা ত্রানকর্মকর্তা জিয়ারুল ইসলাম প্রমূখ।

উল্লেখ্য,প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভোলা জেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ৫২০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে ।