• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে মুজিবনগর দিবস বাঙালির ইতিহাসে অবিস্মরণীয় দিন: প্রধানমন্ত্রী ঐতিহাসিক মুজিবনগর দিবস আজ নতুন বছর মুক্তিযুদ্ধবিরোধী অপশক্তির বিরুদ্ধে লড়াইয়ে প্রেরণা জোগাবে : প্রধানমন্ত্রী আ.লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে: প্রধানমন্ত্রী দেশবাসীকে বাংলা নববর্ষের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা রাষ্ট্রপতির দেশবাসী ও মুসলিম উম্মাহকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী কিশোর অপরাধীদের মোকাবেলায় বিশেষ নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী গণতন্ত্রের প্রতি বিএনপির কোনো দায়বদ্ধতা নেই : ওবায়দুল কাদের

ভোলায় নানা আয়োজনে গণতন্ত্রের বিজয় দিবস উদযাপিত

আলোকিত ভোলা

প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০  

 

ভোলা প্রতিনিধিঃ
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের বিজয়ের দ্বিতীয় বর্ষপূর্তি  ও গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে  ভোলায় আনন্দ র‌্যালি ও সমাবেশ করেছে ভোলা জেলা আওয়ামী লীগ। বুধবার (৩০ ডিসেম্বর) বেলা ১১টায় শহরের বাংলাস্কুল মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা পরিষদ সদস্য ও সাবেক মন্ত্রী ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং র‌্যালীর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করেন। এ সময় তিনি আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়ন ও অর্জন তুলে ধরেন।

তিনি বলেন,২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মধ্য দিয়ে বাংলাদেশের জনগণ মহান মুক্তিযুদ্ধের চেতনা, উন্নয়ন ও সমৃদ্ধির পক্ষে ব্যালটের মাধ্যমে আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীকে গণরায় প্রদান করে টানা তৃতীয় বারের মতো ক্ষমতায়  দেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। যারা স্বাধীনতাবিরোধী-যুদ্ধাপরাধী, ১৫ আগস্ট, জেলহত্যা ও ২১ আগস্টের খুনি এবং সন্ত্রাস-জঙ্গিবাদ ও সাম্প্রদায়িক অপশক্তিকে জনগণ সরাসরি প্রত্যাখ্যান করে দেশের মানুষ।

এসময় তিনি আরো বলেন, বিএনপি এখন ভুলের রাজনীতি করে চলেছে। ২০১৪ সালের ৫ জানুয়ারি যদি বিএনপি নির্বাচনে অংশ নিত তাহলে বিএনপির আজকে এই অবস্থা হতোনা। ২০১৮ সালের আজকের এই দিনে সংসদ নির্বাচন হয়েছিলো অবাধ এবং নিরপেক্ষ। সেই নির্বাচনে ১৯৭০ সালের মত আমরা ব্যাপকভাবে বিজয়ী হয়েছি। বিএনপি দোটানায় ছিলো নির্বাচন করবে কি করবেনা। তাই বিএনপির আজকে করুণ অবস্থা।

তোফায়েল বলেন, গত পরশু দিন দেশে প্রথম ধাপে অবাধ ও নিরপেক্ষভাবে পৌর সভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। মানুষ ৬৫ শতাংশ ভোট প্রদান করেছে এই নির্বাচনে। সামনের পৌর নির্বাচনগুলোও অবাধ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে। প্রবীণ এই আওয়ামী লীগ নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে নিরলশ পরিশ্রম করে চলেছেন। তিনি এই করোনাকালেও যেভাবে গরিব-দুখি মানুষের পাশে দাড়িয়েছেন, ব্যবসায়ীদের পাশে দাড়িয়েছেন যা অকল্পনীয়।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পদ্মা সেতুর স্বপ্ন দেখেছিলেন। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা ব্রীজ দৃশ্যমান করে সেই স্বপ্ন পূরণ করেছেন। প্রধানমন্ত্রী প্রত্যেক দিন মিটিং করেন, মানুষের সাথে কথা বলেন।
জাতির পিতার ঘনিষ্ট এই সহচর ভোলার বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরে আরো বলেন, ইতোমধ্যে আমরা ভোলার নদী ভাঙ্গণ বন্ধ করার আপ্রাণ চেষ্ট করে সফল হয়েছি। ভোলা-বরিশাল সেতুর কাজ অচিরেই শুরু করা হবে। ভোলা থেকে চরফ্যাসন পর্যন্ত সড়কের উন্নয়ন কাজ শুরু হয়েছে। দুর্গম চারাঞ্চলেও বিদ্যুৎ সুবিধা পৌঁছে গেছে।

জেলা আওয়ামী লীগ’র আয়োজনে সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি মো: দোস্ত মাহমুদ। আরো বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: মোফারেফ হোসেন, পৌর মেয়র মো: মনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগ যুগ্ন-সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মো: ইউনুছ হাজ্বী।

এসময় উপস্থিত ছিলেন ভোলা জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক  এনামুল হক আরজু,ভোলা জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: শফিকুল ইসলাম, ভোলা জেলা আওয়ামীলীগের ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক মো: সফিকুল ইসলাম, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার,সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ।  পরে বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মীর অংশগ্রহন আনন্দ র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন  করে  দলীয় কার্যলয়ে  গিয়ে  শেষ হয়।