• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ শিকার, ২৮ জেলে আটক

আলোকিত ভোলা

প্রকাশিত: ২৩ মার্চ ২০২১  

ভোলা প্রতিনিধি:

ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের অভায়াশ্রমে মাছ ধরায় ২৮ জনকে আটক করা হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ মার্চ) রাত ১২ টা থেকে দিনব্যাপী ভোলা সদর উপজেলার মেঘনা নদী অভিযান পরিচালনা করে এদের আটক করা হয়। জাটকা সংরক্ষণে চলমান অভিযানের অংশ হিসাবে আজ সদর উপজেলার ধনিয়া ও ইলিশা এলাকায় অভিযান চালায় মৎস্য বিভাগ ও জেলা পুলিশ । এদের কাছ থেকে ৫ কেজি পোয়া মাছ ও অবৈধ ৫ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে।

আটককৃত জেলেদের ২৮ জনের মধ্যে ১৪জন অপ্রাপ্ত বয়স থাকায় তাদের ২নং ইলিশা ইউনিয়নের ইউপি মেম্বার কামাল হোসেন এর জিম্মায় মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। আটক কৃত অন্য ১৪ জনকে ৫ হাজার টাকা করে ৭০ হাজার টাকা ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আব্দুল্লাহ খান জরিমানা করেন।

অভিযান পরিচালনা করেন ভোলা জেলা মৎস্য কর্মকর্তা এস এম আজহারুল ইসলাম, ও সদর উপজেলা মৎস্য কর্মকর্তা প্রথিক দে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোঃ আবু আব্দুল্লাহ খান বলেন নিষেধাজ্ঞা সময়ে অভায়াশ্রমে মাছ ধরার আপরাধে ২৮ জন জেলেকে আটক করা হয়েছে। এদেরকে মৎস্য সংরক্ষণ আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আমাদের মৎস্য সংরক্ষণ অভিযান চলমান থাকবে।