• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

ভোলায় প্রথম দিনেই করোনা ভাইরাসের ভ্যাকসিন নিলেন ২৪৭ জন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

ভোলা প্রতিনিধি:
ভোলায় করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। উদ্বোধনী দিনে জেলায় করোনা ভ্যাকসিন নেয়ার জন্য ৩২৭ জন নিবন্ধন  করলেও টিকা নিয়েছেন  ২৪৭ জন। জেলায় প্রাথমিক ভাবে ১৬ টি বুথের মাধ্যমে এই টিকা দেওয়ার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জেলায় প্রথম দিনে করোনার টিকা গ্রহণ করেন ভোলার সাবেক সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার। ভ্যাকসিন নিয়ে সবাই সুস্থ রয়েছেন। এর আগে ভোলা সদর হাসপাতালে  করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রোখেন,জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার, জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম,হাসপাতালের তত্বাবধায়ক ডা: সিরাজউদ্দিন প্রমুখ। একইসাথে জেলার অন্য ৬ উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভ্যকসিন প্রদান  করা হয়।  ভোলা জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম জানান, জেলায় প্রথম ধাপে ৬০ হাজার  ডোজ করোনার ভ্যকসিন এসেছে। এর মধ্যে সদর উপজেলায় ১৫ হাজার ডোজ, চরফ্যাশনে ১২ হাজার, বোরহানউদ্দিন, লালমোহন,দৌলতখান উপজেলায় ৯ হাজার ডোজ করে ২৭ হাজার ও তজুমদ্দিন ও মনপুরায় ৬ হাজার করে মোট ১২ হাজার ডোজ ভ্যকসিন দেয়া হবে ৩০ হাজার মানুষের মাঝে। সকাল ৯টা থেকে বিকেল ৩ পর্যন্ক টিকা প্রদান চলবে। সরকারের নির্দেশনা অনুয়ায়ী যাদের কথা বলা হয়েছে তারাই রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ধাপে টিকা পাবেন বলে জানান জেলার স্বাস্থ্য বিভাগের প্রধান এ কর্মকর্তা।

আর করোনা ভ্যাকসিন কার্যক্রম অনুষ্ঠানে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, আমরা করোনার ভ্যকসিন দিতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। কারণ বাংলাদেশসহ পৃথিবীর অল্পকিছু দেশে এ ভ্যকসিন দেয়া হচ্ছে। এ ভ্যকসিনটি সারা বিশ্বের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ একটি ভ্যকসিন। এটি অত্যান্ত নিরাপদ। এ পর্যন্ত দেশে যারাই এটি গ্রহন  করেছেন তাদের অসুবিধা দেখা দেয়নি। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক।

জেলার প্রথম করোনার ভ্যকসিন গ্রহনকারী ভোলার সাবেক সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার বলেন, আমি অত্যন্ত আনন্দিত ভ্যকসিন গ্রহণ  করতে পেরে। করোনার থেকে সুরক্ষার জন্য ভ্যকসিন একটি ওষুধ। এছাড়াও তার স্ত্রী মিনারা মজুমদারও তৃতীয় ব্যক্তি হিসেবে সদর হাসপাতালে ভ্যাকসিন গ্রহণ করেন।অপর ভ্যাকসিন নেয়া প্রফেসার ডা: খাদিজা বেগম বলেন, এখন আর করোনার আতংকে থাকতে হবেনা। নিজেকে নিরাপদ মনে হচ্ছে। তিনি সুস্থ ও ভালো আছেন বলেও জানান।