• মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ৫ ১৪৩০

  • || ০৮ রমজান ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
রোহিঙ্গাদের জন্য বৃহত্তর তহবিল সংগ্রহে প্রধানমন্ত্রীর আহ্বান লেখাপড়ার নামে শিক্ষার্থীদের ওপর চাপ সৃষ্টি না করার আহ্বান বঙ্গবন্ধুর জন্মদিনে আওয়ামী লীগের কর্মসূচি বিশ্বে অনেক বাজার আমাদের জন্য অপেক্ষা করছে: প্রধানমন্ত্রী ‘কিডনি রোগীদের চিকিৎসায় নানা উদ্যোগ নিয়েছে সরকার’ ইফতার পার্টি না করে মানুষের পাশে দাঁড়ানোর অনুরোধ প্রধানমন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষা শেষে দেশে ফিরেছেন রাষ্ট্রপতি রোজার তাৎপর্য অনুধাবন করে সমাজ জীবনে প্রতিফলন ঘটানোর আহ্বান পবিত্র মাহে রমজানে বাংলাদেশসহ মুসলিম জাহানের কল্যাণ কামনা ‘নভোথিয়েটার করার জন্য খালেদা জিয়া দুটি মামলা দিয়েছিল’ কোস্ট গার্ডকে ত্রিমাত্রিক বাহিনী হিসেবে গড়ে তুলছে সরকার প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক প্রকাশ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক আমরা সমুদ্র সীমার অধিকার নিশ্চিত করেছি: প্রধানমন্ত্রী ৪১ সালের মধ্যে দুর্যোগ সহনশীল ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আশা গবেষণা জাহাজ সংগ্রহের পদক্ষেপ নিচ্ছে সরকার: প্রধানমন্ত্রী ট্রাস্টের চলমান প্রকল্পের কাজ দ্রুত সম্পন্নের নির্দেশ প্রধানমন্ত্রীর সভাপতিত্বে বঙ্গবন্ধু মেমোরিয়াল ট্রাস্টের সভা ৭ মার্চের ভাষণ মানুষকে উদ্বুদ্ধই করেনি, স্বাধীনতাও এনে দিয়েছে পাঁচ নারীকে জয়িতা পুরস্কার দিলেন প্রধানমন্ত্রী

ভোলায় প্রথম দিনেই করোনা ভাইরাসের ভ্যাকসিন নিলেন ২৪৭ জন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি ২০২১  

ভোলা প্রতিনিধি:
ভোলায় করোনা ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। উদ্বোধনী দিনে জেলায় করোনা ভ্যাকসিন নেয়ার জন্য ৩২৭ জন নিবন্ধন  করলেও টিকা নিয়েছেন  ২৪৭ জন। জেলায় প্রাথমিক ভাবে ১৬ টি বুথের মাধ্যমে এই টিকা দেওয়ার কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। জেলায় প্রথম দিনে করোনার টিকা গ্রহণ করেন ভোলার সাবেক সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার। ভ্যাকসিন নিয়ে সবাই সুস্থ রয়েছেন। এর আগে ভোলা সদর হাসপাতালে  করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক।

উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তব্য রোখেন,জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, জেলা পুলিশ সুপার সরকার মো: কায়সার, জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম,হাসপাতালের তত্বাবধায়ক ডা: সিরাজউদ্দিন প্রমুখ। একইসাথে জেলার অন্য ৬ উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভ্যকসিন প্রদান  করা হয়।  ভোলা জেলা সিভিল সার্জন ডা: সৈয়দ রেজাউল ইসলাম জানান, জেলায় প্রথম ধাপে ৬০ হাজার  ডোজ করোনার ভ্যকসিন এসেছে। এর মধ্যে সদর উপজেলায় ১৫ হাজার ডোজ, চরফ্যাশনে ১২ হাজার, বোরহানউদ্দিন, লালমোহন,দৌলতখান উপজেলায় ৯ হাজার ডোজ করে ২৭ হাজার ও তজুমদ্দিন ও মনপুরায় ৬ হাজার করে মোট ১২ হাজার ডোজ ভ্যকসিন দেয়া হবে ৩০ হাজার মানুষের মাঝে। সকাল ৯টা থেকে বিকেল ৩ পর্যন্ক টিকা প্রদান চলবে। সরকারের নির্দেশনা অনুয়ায়ী যাদের কথা বলা হয়েছে তারাই রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রথম ধাপে টিকা পাবেন বলে জানান জেলার স্বাস্থ্য বিভাগের প্রধান এ কর্মকর্তা।

আর করোনা ভ্যাকসিন কার্যক্রম অনুষ্ঠানে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বলেন, আমরা করোনার ভ্যকসিন দিতে পেরে নিজেদের ভাগ্যবান মনে করছি। কারণ বাংলাদেশসহ পৃথিবীর অল্পকিছু দেশে এ ভ্যকসিন দেয়া হচ্ছে। এ ভ্যকসিনটি সারা বিশ্বের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ একটি ভ্যকসিন। এটি অত্যান্ত নিরাপদ। এ পর্যন্ত দেশে যারাই এটি গ্রহন  করেছেন তাদের অসুবিধা দেখা দেয়নি। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান জেলা প্রশাসক।

জেলার প্রথম করোনার ভ্যকসিন গ্রহনকারী ভোলার সাবেক সিভিল সার্জন ডা: রথীন্দ্রনাথ মজুমদার বলেন, আমি অত্যন্ত আনন্দিত ভ্যকসিন গ্রহণ  করতে পেরে। করোনার থেকে সুরক্ষার জন্য ভ্যকসিন একটি ওষুধ। এছাড়াও তার স্ত্রী মিনারা মজুমদারও তৃতীয় ব্যক্তি হিসেবে সদর হাসপাতালে ভ্যাকসিন গ্রহণ করেন।অপর ভ্যাকসিন নেয়া প্রফেসার ডা: খাদিজা বেগম বলেন, এখন আর করোনার আতংকে থাকতে হবেনা। নিজেকে নিরাপদ মনে হচ্ছে। তিনি সুস্থ ও ভালো আছেন বলেও জানান।