• বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১১ ১৪৩১

  • || ১৪ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর দলের নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় শেখ হাসিনা মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে পারবে

ভোলায় প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা পেলেন ৭৫ জন সাংবাদিক

আলোকিত ভোলা

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া করোনাকালীন সহায়তা পেয়েছেন ভোলায় ৭৫ জন  সাংবাদিক।  
সোমবার (১৯ অক্টোবর) দুপুরে ভোলা প্রেস ক্লাব মিলনায়তনে  স্বাস্থ্যবিধি মেনে সাংবাদিকদের হাতে এ সহায়তার চেক যৌথ ভাবে তুলে দেন ভোলা-৩ ও ভোলা-২ আসনের সংসদ সদস্য নূরনবী চৌধুরী শাওন ও আলী আজম মকুল। 

চেক বিতরন অনুষ্ঠানের ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি হিসাবে আনুষ্ঠানিক ভাবে অনুষ্ঠান উদ্বোধন করেন সাবেক বানিজ্য মন্ত্রী ও আওয়ামীলীগের  উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ। 
 করোনা পরিস্থিতিতে দীর্ঘদিন ধরে কর্মহীন বা বেতন না পাওয়া এবং করোনাকালে সামনের সারিতে থেকে সাংবাদিকতা করছেন এমন ৭৫ জনকে এককালীন ১০ হাজার টাকা করে দেওয়া হয়। 
বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রী বিশেষ আর্থিক সহায়তার এই চেক বিতরন করা হয়।

এসময় চেক বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ভোলা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলু, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন,জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমূখ। ভোলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক অমিতাভ রায় অপু সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপত্বিত করেন ভোলা প্রেস ক্লাবের সভাপতি এম হাবিবুর রহমান। 

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ভোলা-১ আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন,  করোনাকালীন এমন কোন জায়গা নেই যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাহায্য করেন নি। তার বড় প্রমাণ প্রধানমন্ত্রী সাংবাদিকদের জন্যও সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। ভোলার সাংবাদিকদের পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে আরও বলেন, প্রধানমন্ত্রীর গৃহীত পদক্ষেপের কারণেই করোনার মধ্যেও বাংলাদেশের মানুষ ভাল আছে। প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় যেভাবে করোনা মোকাবেলা করা হয়েছে তা পৃথিবীতে বিরল। আজ সোমবার দুপুরে ভোলা প্রেসক্লাবে অনুষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আয়োজনে কোভিড-১৯ এর সময় সাংবাদিকদের জন্য প্রধানমন্ত্রীর বিশেষ আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন। এ সময় তিনি সাংবাদিকদের বস্তুনিষ্ট সংবাদ পরিবেশের আহ্বান জানিয়েছেন।  

তিনি আরো বলেন,করোনাকালে ঝুঁকি নিয়ে  ভোলার  সাংবাদিকরা যে দায়িত্ব পালন করে যাচ্ছেন, তার মূল্যায়ন করে স্বীকৃতি দিতেই প্রধানমন্ত্রীর এ উপহার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা  সবক্ষেত্রে সব সময় আন্তরিক। তাই এ অঞ্চলের সাংবাদিকদের করোনাকালীন ঝুঁকি নিয়ে কাজ করার জন্য তাদের কাজের স্বীকৃতি দিতেই এ উপহার পাঠিয়েছেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী দলমত সবার জন্য উদার। সেজন্য সাংবাদিকদের সহায়তায় নিজের উদ্যোগে বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করেছেন তিনি।  বাকিরাও পর্যায়ক্রমে পাবেন। একজনও বাদ যাবেন না বলে জানান।