• বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১২ ১৪৩১

  • || ১৫ শাওয়াল ১৪৪৫

আলোকিত ভোলা
ব্রেকিং:
যুদ্ধ অবশ্যই বন্ধ হওয়া উচিত : প্রধানমন্ত্রী থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজনৈতিক সম্পর্ক জোরালো হয়েছে ঢাকা ও দোহার মধ্যে বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে কাতারের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর সঙ্গে কাতার আমিরের বৈঠক ঢাকা সফরে কাতারের আমির, হতে পারে ১১ চুক্তি-সমঝোতা জলবায়ু ইস্যুতে দীর্ঘমেয়াদি কর্মসূচি নিয়েছে বাংলাদেশ দেশের সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী খেলাধুলার মধ্য দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি বঙ্গবন্ধুর আদর্শ নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে: রাষ্ট্রপতি শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী বিএনপির বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা নেই: প্রধানমন্ত্রী স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রী আজ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করবেন মন্ত্রী-এমপিদের প্রভাব না খাটানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগমের দাফন সম্পন্ন

আলোকিত ভোলা

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

ভোলা প্রতিনিধিঃ
ভোলায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম আর নেই। আজ মঙ্গলবার সকাল ৭টা ৪৫ মিনিটে ভোলা সদর উপজেলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে নিজ বাড়িতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহি .... রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। দীর্ঘদিন তিনি বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। আজ বাদ আছর আলী নগর  ইউনিয়নের  ঈদ গা ময়দানে তার জানাযা শেষে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়। এদিকে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মাতার মৃত্যুতে প্রধানমন্ত্রী মেখ হাসিনা , রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও ভোলা- ১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ  গভীর শোক প্রকাশ করে তার পরিবারের  প্রতি সমবেদনা জানিয়েছেন।

এদিকে ভিডিও বার্তায় শোক  প্রকাশ করে সমবেদনা জানিয়ে তোফায়েল আহমেদ বলেন,  বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল ভোলা গর্বিত সন্তান। সারা দেশে ৭ জন বীর শ্রেষ্ঠর মধ্যে মোস্তফা কামাল ছিলো অন্যতম। তিনি ভোলার কৃতি সন্তান। মোস্তফা কামালের স্মৃতির প্রতি গভীর শ্রদ্মা জানান। উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মা মালেকা বেগমকে একটি বাড়ি দেয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফা কামাল নগর রাখা হয়েছে। দীর্ঘ দিন বীর মাতা মালেকা বেগম তার বড় ছেলে ও নাতি নাতনিদের সঙ্গে ওই বাড়িতেই বসবাস করেন।  এদিকে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের মা মালেকা বেগম জানাযায় অংশ নেয় জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু,জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক,পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, ভোলা সদর উপজেলার চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন, ভোলা জেলা আওয়ামীলীগের সভাপতি ফজলুল কাদের মজনু, ভোলা জেলা মুক্তিযোদ্ধা সংসদের জেলা কমান্ডার দোস্ত মাহামুদ,ডেপুটি কমান্ডার মো: শফিকুল ইসলাম, উপজেলা কমান্ডার অহিদুর রহমান,জেলা পরিষদ এর প্যানেল চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, দৈনিক আজকের ভোলার সম্পাদক আলহাজ্ব শওকাত হোসেন উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক এনামুল হক আরজু সহ সর্বস্তরের লোকজন জানাযায় অংশ নেয় ।

উল্লেখ্য, ভোলার আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে সরকারের পক্ষ থেকে মোস্তফা কামালের মা মালেকা বেগমকে একটি বাড়ি দেয়া হয়। পাশাপাশি মৌটুপি গ্রামের নাম পরিবর্তন করে মোস্তফাকামাল নগর রাখা হয়েছে। দীর্ঘ দিন বীর মাতা মালেকা বেগম তার বড় ছেলে ও নাতি নতনিদের সঙ্গে ওই বাড়িতেই বসবাস করেন।